chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চমেক থেকে নবজাতক চুরি, বাচ্চার নানীসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে কৌশলে নবজাতক শিশুকে চুরি করে টাকার বিনিময়ে হাতবদল করার অভিযোগে ওই নবজাতকের নানীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

আজ বুধবার (৬ অক্টোবর) ভোরে চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকায় অভিযান চালিয়ে পুলিশ ওই তিনজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- নবজাতকের নানী রাবেয়া খাতুন (৩২), মো. হারুন (৫৫) ও মনোয়ারা বেগম (৩৭)। তিনজনই পরস্পরের যোগ সাজশে বাচ্চা জন্ম নেওয়ার আগে থেকেই পাচারের পরিকল্পনা করেছিল।

পুলিশ জানায়, স্বামীর বাড়ি থেকে গর্ভাবস্থায় তানিয়া বেগম নামে এক গৃহবধূকে তাড়িয়ে দেয়ার পর তিনি তার নিজের বাপের বাড়িতে মা রাবেয়া খাতুনের আশ্রয়ে চলে আসেন।

এদিকে সংসারের টানাপোড়েনে মা নিজের মেয়ের সদ্য নবজাতকটি জন্মের পর পাচারের পরিকল্পনা শুরু করে। এই কাজে সহযোগী ছিলেন হারুন ও মনোয়ারা বেগম। রাবেয়া দুজনের কাছে নবজাতকটি তুলে দেওয়ার কথা বলে ৫৭ হাজার টাকা গ্রহণ করে।

এরই মধ্যে ২ অক্টোবর তানিয়ার কোল জুড়ে জন্ম নেয় নবজাতকটি। তবে প্রসবের পর অসুস্থবোধ করলে নবজাতকসহ তানিয়াকে চমেক হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়।

গতকাল মঙ্গলবার মেয়ে তানিয়া একটু সুস্থ হলে তাকে কৌশলে বাড়ি পাঠিয়ে দিয়ে পূর্ব পরিকল্পনা অনুযায়ী নবজাতকটিকে হারুন ও মনোয়ারারের কাছে দিয়ে দেন রাবেয়া খাতুন। পরে হাসপাতাল থেকে নবজাতক চুরির নাটক সাজান। তবে তার মায়ের কথায় সন্দেহ হলে থানায় গিয়ে মায়ের নামে মামলা করেন মেয়ে তানিয়া।

নবজাতক চুরির অভিযোগে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহেদুল কবির। তিনি বলেন, এ ঘটনায় নবজাতকের নানী রাবেয়া খাতুনসহ তিনজনকে গ্রেফতার করা হয়। নবজাতকটিকেও উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...