chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

১০ গুণী শিল্পী পেলেন ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’

ডেস্ক নিউজ: ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা’ পেয়েছেন ১০ জন গুণী শিল্পী। শিল্প-সংস্কৃতিতে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৯ সালের জন্য ৫ জন এবং ২০২০ সালের জন্য ৫ জন করে মোট ১০ জনকে এ সম্মাননা প্রদান করা হয়।

গত সোমবার (৪ অক্টোবর) জেলা শিল্পকলা একাডেমিতে সম্মাননা প্রদান করা হয় ওই ১০ গুণী শিল্পীকে।

সম্মাননাপ্রাপ্তরা হলেন- ২০১৯ সালের জন্য মনোনীত গণনাট্যকলায় ম. সাইফুল আলম চৌধুরী, কণ্ঠসঙ্গীতে আবদুর রহিম, যন্ত্রসঙ্গীতে জেকব ডায়েস, চলচ্চিত্রে আনোয়ার হোসেন পিন্টু ও চারুকলায় কে এম এ কাইয়ুম এবং ২০২০ সালের জন্য মনোনীতরা হলেন- নাট্যকলায় মুনির হেলাল, কণ্ঠসঙ্গীতে সুজিত রায়, নৃত্যকলায় শৈবাল সেন, আবৃত্তিতে অঞ্চল চৌধুরী ও ফটোগ্রাফিতে মন্জুরুল আলম মন্জু।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান। তিনি বলেন, বাংলা ভাষা সংস্কৃতির একটি মাধ্যম। গুণীজনরা এ ভাষা চর্চার মাধ্যমে দেশের সংস্কৃতিকে সমৃদ্ধ করেছেন।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও আবৃত্তিশিল্পী ফারুক তাহেরের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া।

স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাইফুল আলম বাবু ও শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা কালচারাল অফিসার মো. মোসলেম উদ্দিন। শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

গুণীজনদের নগদ অর্থ, সনদ প্রদান, মেডেল ও উত্তরীয় পরিয়ে সম্মাননা জানান বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান, একুশে পদকপ্রাপ্ত ড. বিকিরণ প্রসাদ বড়ুয়া।

এমআই/চখ

Loading...