chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাউজানে জীবন সংগ্রামের স্বীকৃতি পেল তিন নারী

নিজস্ব প্রতিবেদক : জীবন সংগ্রামের স্বীকৃতি হিসেবে ‘জয়িতা’ খেতাব পেয়েছেন রাউজান উপজেলার তিন নারী। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের অধীন রাউজান উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় ২০২০ সালের ৩ জন সংগ্রামী নারীকে জয়িতা স্বীকৃতি দেন।

তারা হলেন, জান্নাতুল ফেরদৌস ডলি, ফিরোজা বেগম ও ডলি আক্তার।

সমাজ উন্নয়ন ও ছাত্র জীবনে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে সক্রিয় রাজনীতি-সরকারি ও নিজ অর্থায়নে এলাকার দরিদ্র মেধাবী ছাত্রছাত্রীদের শিক্ষার ব্যবস্থা করে দেওয়ায় জান্নাতুল ফেরদৌস ডলিকে জয়িতা নির্বাচিত করেন। তিনি রাউজান পৌরসভার ৭, ৮ ও ৯নং সংরক্ষিত মহিলা কাউন্সিলর।

শিক্ষা ও চাকুরি ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে জয়িতা স্বীকৃতি পান ফিরোজা বেগম। এসএসসি পাশ করা ফিরোজার বিয়ের পর অদম্য প্রচেষ্টায় টিউশনি করে নিজের লেখাপড়া চালিয়ে তার স্বপ্ন পূরণ করার কঠিন সংগ্রাম চালান। বর্তমানে বি.কম পাশ করে তিনি মোহাম্মদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষাকতা পেশায় নিযুক্ত আছেন।

নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন জীবন শুরু করা ডলি আক্তারও নারী ক্যাটাগরিতে জয়িতা নির্বাচিত হন। দরিদ্র পরিবারের ৬ষ্ঠ শ্রেণী পযর্ন্ত পড়ালেখা করার পর তার বিয়ে হয়। নেশাগ্রস্ত স্বামীর অত্যাচার ও নির্যাতন সহ্য করে একটি কন্যা সন্তান জম্ম দেন তিনি। কন্যা সন্তান জম্ম দেওয়ার নানা অপবাদে তার স্বামী তাকে তালাক দেয়। এরপর একটি বিউটি পার্লারের কাজ নেন তিনি। বর্তমানে স্বচ্ছলতার সাথে জীবন যাপন করছেন তিনি।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর