chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগামীকাল শপথ নেবেন মমতা

ডেস্ক নিউজ: আগামীকাল বিধানসভায় এমএলএ হিসেবে শপথ নিতে যাচ্ছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। একই সঙ্গে শপথ নেবেন সমশেরগঞ্জ এবং জঙ্গিপুর কেন্দ্রের জয়ী দুই প্রার্থীও।
সূত্র: আনন্দবাজার।

করোনা আবহে ছোট আকারেই শপথগ্রহণ অনুষ্ঠান হবে। মমতার শপথ কোথায় হবে, রাজভবন না বিধানসভা, শপথবাক্যই বা কে পাঠ করাবেন, রাজ্যপাল না অধ্যক্ষ, তা নিয়ে জল্পনা চলছিল। গুঞ্জন ছিল, রাজভবনে মমতার শপথের অনুষ্ঠান হলে সেখানে উপস্থিত নাও থাকতে পারেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় এবং মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আপাতত ধনখড়ের টুইটে সেই জল্পনার অবসান হয়েছে। তবে একই সঙ্গে এটাও স্পষ্ট হলো, মমতাকে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপালই, স্পিকার নন।

রেকর্ড গড়ে রোববার ভারতের পশ্চিমবঙ্গ বিধানসভার ভবানীপুর আসনের উপনির্বাচনে বিজয়ী হন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মুখ্যমন্ত্রীর পদ টিকিয়ে রাখতে ওই আসনে জয়ের বিকল্প ছিল না তার। ভবানীপুর আসনের উপনির্বাচনে ৫৮ হাজার ৮৩২ ভোটে জয়ী হন তৃণমূল নেত্রী।

মূলত ২০২৪-এ ভারতের পরবর্তী সাধারণ নির্বাচনে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন বিজেপিকে বিরোধীরা যে ঐক্যবদ্ধ চ্যালেঞ্জ ছুড়ে দিতে চাইছে, সেই লক্ষ্য পূরণের রাস্তায় এই ভবানীপুরের উপনির্বাচন ছিল গুরুত্বপূর্ণ মাইলফলক।

 

এই বিভাগের আরও খবর
Loading...