chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা: চট্টগ্রাম উপজেলা পর্যায়ে আরও ৩ মৃত্যু-শনাক্ত কমে ২৫

ডেস্ক নিউজ: মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রামে উপজেলা পর্যায়ে নতুন করে আরো তিনজনের মৃত্যুর তথ্য দিয়েছে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়। এদিকে আগের দিনের তুলনায় নমুনা পরীক্ষা কিছুটা বাড়লেও কমেছে শনাক্তের সংখ্যা।

২৪ ঘন্টায় নতুন করে ২৫ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এর আগের দিন মঙ্গলবার (০৫ অক্টোবর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ২৯ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ বুধবার (৬ অক্টোবর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী। বলেন, গত ২৪ ঘন্টায় নতুন তিজনের মৃত্যু হয়েছে।

এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া গতকাল মঙ্গলবার (৫ অক্টোবর) চট্টগ্রামের উপজেলা পর্যায়ে একজনের মৃত্যু হয়েছিল।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট এক হাজার ৩শ ০৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭শ ২০ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫শ ৮৮ জন।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় কক্সবাজার হাসপাতাল ল্যাব ও চট্টগ্রামের ০৯টি ল্যাবে মোট ১ হাজার ৬শ ০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। আগের দিন এ সংখ্যা ছিল ১৫০০।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ২৫ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ১৪ জন এবং বিভিন্ন উপজেলার ১১ জন রয়েছেন।

চট্টগ্রামে উপজেলা পর্যায়ে গত ২৪ ঘন্টায় ৯টি উপজেলায় কোন করোনা রোগী মেলেনি। বোয়ালখালী ৫, রাউজান ৩, ফটিকছড়িতে ১ জন, পটিয়া ১ এবং রাঙ্গুনিয়াতে ১ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেছে।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৯শ ০৪ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৭শ ৮০ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ১শ ২৪ জনের করোনা শনাক্ত হয়।

এই বিভাগের আরও খবর
Loading...