chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ছিনতাইয়ের নাটক সাজিয়েও শেষ রক্ষা হলো না

নিজস্ব প্রতিবেদক: মো. আলাউদ্দিন (৫৫)। দুই বছর ধরে কাজ করেন নগরের রিয়াজ উদ্দিন বাজারের মেসার্স নিউ যমুনা ট্রেডার্সে। অন্যদিকে প্রতিষ্ঠানের মালিক মো. মহিউদ্দিন চট্টগ্রাম ও কক্সবাজারের বিভিন্ন উপজেলার ব্যবসায়ীদের কাছে পাইকারি দামে বাকিতে কাঁচামাল বিক্রি করেন।

মহিউদ্দীন গত ৩ অক্টোবর (রোববার) কক্সবাজারের রামু থানার ফকিরা বাজারের মো. শুক্কুর সওদাগরের কাছ থেকে ৮০ হাজার টাকা আনার জন্য কর্মচারী আলাউদ্দীনকে পাঠান। কিন্তু সারাদিনেও আলাউদ্দীন টাকা নিয়ে দোকানে ফেরেনি। তার মোবাইলে ফোন করলেও বন্ধ পাওয়া যায়।

ওইদিন রাত ১টায় দোকানের আরেক কর্মচারী মো. পলাশ (৪০) মালিক মহিউদ্দীনকে ফোন করেন। পলাশ জানায় অলংকার মোড়ে জুয়েলকে মারধর করে টাকা নিয়ে যায় ছিনতাইকারীরা। এমনকি জুয়েল চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানায়।

পরের দিন টাকা উদ্ধারের জন্য কর্মচারীদের থানায় অভিযোগ করতে বলেন দোকানের মালিক মহিউদ্দীন। কিন্তু তারা অভিযোগ করতে অনীহা জানিয়ে অসংলগ্ন কথা বলে। এক পর্যায়ে কর্মচারীরা পালিয়ে যায়। অর্থ আত্মসাতের অভিযোগ এনে কর্মচারীদের বিরুদ্ধে মামলা করেন মহিউদ্দীন।

অভিযান চালিয়ে নগরের কোতোয়ালী থানার নিউ মার্কেট মোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ। এসময় আসামিদের কাছ থেকে ৮০ হাজার টাকা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, মো. আলাউদ্দিন (৫৫) ও মো. শেখ ফরিদ প্রঃ পলাশ (২৫)।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন জানান, টাকা আত্মসাতের জন্য দুই আসামি ছিনতাইয়ের গল্প সাজিয়েছিল। গ্রেফতারের পর আসামিরা বিষয়টি স্বীকার করেছেন।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর