chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সব শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করবে সরকার: শিক্ষা উপমন্ত্রী

ডেস্ক নিউজ: মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের বেসরকারি সব শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সরকার এমপিওভুক্ত করতে কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউট সেমিনার কক্ষে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে এক সেমিনারে এ কথা জানান তিনি।

তিনি বলেন, আবারও বড় আকারে এমপিও আবেদন নিতে যাচ্ছি। যতটুকু সম্ভব আমরা চেষ্টা করবো, সবাইকে এমপিওর কাঠামোর মধ্যে আনতে।

উপমন্ত্রী বলেন, ‘আগের কিছু ত্রুটি বিচ্যুতি ছিলো, সেগুলোকে আমরা সংশোধন করেছি। আমরা চেষ্টা করছি, যে সমস্ত প্রতিষ্ঠান শহরাঞ্চলের বাইরে অনেক ক্ষেত্রে বা বেশ কিছু ক্ষেত্রে পিছিয়ে আছে, পাসের হার কম তাদের মনোন্নয়ন।’

‘পাসের হার কমলে তার কারণ তো শিক্ষক নন। শিক্ষকদের আয় রোজগার কম ও গৃহে শান্তি না থাকে তাহলে তিনি সঠিকভাবে ও শিক্ষা দিতে পারবেন না।

শহরাঞ্চলের বাইরে, যেখানে নারী শিক্ষার জন্য বিশেষ বিনিয়োগের প্রয়োজন, যেখানে প্রতিষ্ঠানিক উন্নয়নের প্রয়োজন সেখানে সরকার পদক্ষেপ নিচ্ছে।’

তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার শুধু অবকাঠামোগত উন্নয়ন দেখে না, তিনি দেখেন মানুষের সুষম অধিকার নিশ্চিত হলো কি না। সেটাই সত্যিকারের উন্নয়ন।

‘বঙ্গবন্ধুর দৃষ্টিতে শিক্ষকদের মর্যাদা’ শীর্ষক এই সেমিনারের আয়োজন করে স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)। আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর