chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টানা কয়েকদিন বৃষ্টির আভাস, কমতে পারে গরম

নিজস্ব প্রতিবেদক: তীব্র গরমের পর একটু স্বস্তি দিতে আগামী কয়েকদিন টানা বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।মৌসুমী বৃষ্টিপাতের কারণে স্থানীয় নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতেও বলা হয়েছে।

মঙ্গলবার (৫ অক্টোবর) আবহাওয়ার পূর্বাভাস বলছে, মৌসুমী বায়ু বাংলাদেশের ওপরে মোটামুটি সক্রিয় রয়েছে। যে কারণে দেশের রংপুর বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ এবং সিলেট বিভাগের কিছু জায়গায় ও রাজশাহী খুলনা বরিশাল বিভাগের এবং চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী ভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারি বর্ষণ হতে পারে।

আর রংপুর, দিনাজপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, কুমিল্লা এবং চট্টগ্রাম অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো বৃষ্টি বয়ে যেতে পারে। যে কারণে স্থানীয় নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল জানান, এই পরিস্থিতি আগামী ২৪ ঘণ্টা বলবৎ থাকবে। এরপর থেকে বৃষ্টির প্রবণতা কমে আসবে। যা আগামী ৭২ ঘণ্টা স্থায়ী থাকতে পারে। এসময় দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর