chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

জেলি যুক্ত ৩০ কেজি চিংড়ি ও ৫০ কেজি জাটকা ইলিশ জব্দ

জরিমানা

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের দোহাজারী বাজার ও চন্দনাইশ পৌরসভার কাঁচাবাজারে বিশেষ অভিযান চালিয়ে জেলি যুক্ত ৩০ কেজি গলদা চিংড়ি ও ৫০ কেজি জাটকা ইলিশ জব্দ করেছে উপজেলা প্রশাসন।

আজ সোমবার (৪ অক্টোবর) সকাল ৮টা থেকে দুপুর ১ টা পর্যন্ত অভিযান চালিয়ে এসব মাছ জব্দ করা হয়। তাছাড়া গলদা চিংড়িতে জেলি যুক্ত করা ও জাটকা ইলিশ ধরায় ৩ ব্যবসায়িকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানের নেতৃত্ব দেন চন্দনাইশ উপজেলা সহকারী কমিশনার ভূমি মাহফুজা জেরিন। জব্দকৃত মাছগুলো এতিমখানার ছাত্র-ছাত্রীদের মাঝে বিতরণ করা হয়।

জরিমানা দেওয়া ব্যবসায়ীরা হলেন, দোহাজারী পৌরসভার মফিজুল ইসলাম (২৫), চন্দনাইশ উপজেলার হারলা গ্রামের সজল দাস (৪৫) ও চন্দনাইশ পৌরসভার বশির (৪০)। তারা প্রত্যেকে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে বাজারে জাটকা ইলিশ বিক্রি করছিল। পাশাপাশি গলদা চিংড়িতে জেলি যুক্ত করে বিক্রি করছিল।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহফুজা জেরিন বলেন, বাজারে জাটকা ইলিশ বিক্রির খবর পেয়ে অভিযান চালানো হয়। এসময় হাতে নাতে ২ ব্যবসায়ির কাছে জাটকা ইলিশ পাওয়া যায়। তাছাড়া একজনকে জেলিযুক্ত চিংড়ি মাছ বিক্রির অপরাধে জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, এসব ব্যবসায়ীদের কাছ থেকে প্রায় ৫০ কেজির মতো জাটকা ইলিশ ও ৩০ কেজি জেলিযুক্ত চিংড়ি জব্দ করে ইলিশ মাছগুলো স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়েছে। অভিযানে উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, উপজেলা মৎস্য দফতরের ফিল্ড অফিসার সোলতান আহমদ ও ক্যচিংনু মারমা উপস্থিত ছিলেন।

আরএসপি/জেএই্চ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...