chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সিডিএকে মন্ত্রণালয়ের কারণ দর্শানোর নোটিশ

ডেস্ক নিউজ: নগরের পরীর পাহাড়ে জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে আইনজীবীদের পাঁচটি স্থাপনার নকশা অনুমোদেনের বিষয়ে ব্যাখ্যা চেয়েছে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়।

আগামী ৭ কার্যদিবসের মধ্যে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (সিডিএ) কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয়ের উপসচিব মো. হাবিবু্র রহমান হাবিব স্বাক্ষরিত এক আদেশে এই সময় বেঁধে দেওয়া হয়।

চিঠিতে বলা হয়, জেলা প্রশাসক ও বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সামনে এক নম্বর খতিয়ান জমিতে জেলা আইনজীবীদের কীভাবে সিডিএ হতে নকশা অনুমোদন প্রদান করা হয়েছে। বিস্তারিত ব্যাখ্যা প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

চিঠিতে আরও বলা হয়, বর্তমানে বহুল আলোচিত এবং মন্ত্রী পরিষদ বিভাগ হতে অবৈধ স্থাপনে অপসারণের জন্য জেলা প্রশাসনকে নির্দেশনা প্রদান করা হয়েছে। জমির মালিকানা নিশ্চিত না হয়ে নকশা অনুমোদনের কোন কর্তৃত্ব কোনো প্রতিষ্ঠানের নেই।

উল্লেখ্য, চট্টগ্রামের পরীর পাহাড়ে স্থাপনা ঘিরে জেলা আইনজীবী সমিতি ও জেলা প্রশাসন মুখামুখি অবস্থান নিয়েছে। আইনজীবীদের পক্ষ থেকে জেলা প্রশাসকের বক্তব্যকে মিথ্যাচার, কটূক্তি ও উদ্দেশ্যমূলক দাবি করে বক্তব্য প্রত্যাহারের আবেদন জানায়। অন্যতায় মামলা করার হুঁশিয়ারি দেয়।

একই সঙ্গে পরীর পাহাড়ের স্থাপনা সিডিএর অনুমোদন রয়েছে বলে এক সংবাদ সম্মেলনে তুলে ধরা হয়। এমন পরিস্থিতির মধ্যে নকশা অনুমোদেনর ব্যাখ্যা চাইল মন্ত্রণালয়।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর