chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাজধানীতে বিস্ফোরণ: দুজন আহত, দুজন পুলিশ হেফাজতে

ডেস্ক নিউজ: রাজধানী ঢাকা মহানগরের তেজগাঁও থানা এলাকার পূর্ব তেজতুরী বাজারের ছয় তলা ভবনের তিন তলার একটি বাসায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শুক্রবার রাতে বিস্ফোরণের পরপরই ওই বাসায় থাকা দুই শিক্ষার্থীকে দগ্ধ অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইউনিটে পাঠানো হয়েছে বলে জানা যায়।

আহত শিক্ষার্থীদের একজন ইয়াসিন তালুকদার (৩১)। তার বাড়ি চাঁদপুর। অপর শিক্ষার্থীর নাম জিতু। বয়স ২৮। তবে তার বিস্তারিত পরিচয় জানা যায়নি।

ঘটনার পর বিস্ফোরণের কারণ খতিয়ে দেখছে পুলিশ ও সিটিটিসির বোম্ব ডিস্পোজাল ইউনিট। ওই বাসায় চারদিক দিয়ে ঘিরে রাখা হয়েছে। তবে কি কারণে বিস্ফোরণ ঘটেছে এ রিপোর্ট লেখা পর্যন্ত নিশ্চিত করতে পারেনি পুলিশ। জানা গেছে জিজ্ঞাসাবাদের জন্য দুজনকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ।

বার্ন ইন্সটিটিউট সূত্র জানিয়েছে, ইয়াসিনের শরীরের ৫০ শতাংশ এবং জিতুর শরীরের ৬৮ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের দুজনেরই অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে রাত ১১টায় সেখানে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও স্থানীয়ভাবে খোঁজ নিয়ে জানা গেছে, শুক্রবার রাত সােয়া ৯টার দিকে তেজগাঁওয়ে ২৭/১ পূর্ব তেজতুরী বাজার সংলগ্ন জনতা ফার্মেসির পাশের ৬ তলা ভবনের তৃতীয় তলায় বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ভবনের তিনতলায় কয়েকজন ছাত্র মিলে মেস ভাড়া নিয়ে থাকত। বিস্ফোরণে দগ্ধ হন দুই শিক্ষার্থী।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার দেওয়ান আজাদ বলেন,বিস্ফোরণে আহতদের উদ্ধার করে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।।

তিনি বলেন, ঘটনাস্থলে গিয়ে আমরা তেমন কিছু পাইনি। কী কারণে বিস্ফোরণ ঘটেছে তাও এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এ বিষয়ে তেজগাঁও থানার এসআই আব্দুল মান্নান বলেন, আহত দুই শিক্ষার্থীর মধ্যে ইয়াসিন তালুকদারের বাড়ি চাঁদপুরে। তিনি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এমবিএ করতেন। অপরজন কোথায় কিসে পড়াশোনা করতেন বিস্তারিত জানা সম্ভব হয়নি। কী কারণে বিস্ফোরণ ঘটেছে তা আমরা এখনও নিশ্চিত নই। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

তবে এ বিস্ফোরণ বিস্ফোরক দ্রব্য থেকে হয়নি বলে ধারণা করছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট সিটিটিসির উপ-পুলিশ কমিশনার আব্দুল মান্নান।

তিনি বলেন, তেজগাঁওয়ের তেজতুরী বাজার এলাকার একটি বাসায় ঘটে যাওয়া বিস্ফোরণে বিস্ফোরক দ্রব্য জাতীয় কিছুর সন্ধান পাওয়া যায়নি। বিস্ফোরণের ঘটনাটি অন্য কোনো কারণে হতে পারে বলে প্রাথমিকভাবে মনে হচ্ছে। আহতদের সঙ্গে কথা বলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর