chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে নিম্নমুখী করোনা সংক্রমণ, কমল মৃত্যুও

ডেস্ক নিউজ: চট্টগ্রামে অনেকটাই কমল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। বুধবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম সিভিল সার্জনের প্রকাশিত রিপোর্টে অনুযায়ী, ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়েছে ১৭ জন।

বেশ কয়েকমাস পরে করোনা সংক্রমণ ২০ এর নিচে নেমে এলো। করোনা প্রতিবেদন নিয়ে স্বস্তি প্রকাশ করেছেন স্বাস্থ্য বিভাগও। এদিন সংক্রমণ হার ছিল মাত্র ১ দশমিক ৪৩ শতাংশ।

এদিকে মঙ্গলবার জেলায় ২ জনের মৃত্যু হলেও বুধবার করোনার দৈনিক মৃত্যুর পরিসংখ্যানে যোগ হয় মাত্র একজন। চট্টগ্রামে এখন পর্যন্ত কোভিডের দাপটে মৃত্যু হয়েছে মোট এক হাজার ২শ ৯৬ জনের।

এর আগের দিন মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) প্রতিবেদনে চট্টগ্রামে একদিনে ৩৩ জন আক্রান্ত হয়েছিল। গত ৩০ জুলাই চট্টগ্রামে একদিনে রেকর্ড ১ হাজার ৪শ ৬৬ জন আক্রান্ত হয়েছিল।

আজ বুধবার (২৯ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন সিভিল সার্জন চট্টগ্রাম কার্যালয়। অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম উপজেলায় এক জনের মৃত্যু হয়েছে।

এর আগে গত ২৭ জুলাই চট্টগ্রামে করোনায় একদিনে সর্বোচ্চ ১৮ জনের মৃত্যু হয়েছিল। তাছাড়া গতকাল মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রামে দুজনের মৃত্যু হয়েছিল।

করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট মারা যাওয়াদের মধ্যে ৭শ ১৫ জন চট্টগ্রাম নগরের। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৫শ ৮১ জন।

এদিকে সিভিল সার্জন থেকে প্রকাশিত প্রতিবেদনে বলা হয় গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের ৯টি ল্যাবে মোট ১ হাজার ১শ ৮৫ জনের নমুনা পরীক্ষা করা হয়।

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ১৭ জন। নতুন করে যাদের করোনা পজেটিভ এসেছে তার মধ্যে চট্টগ্রাম নগরের ১৩ জন এবং বিভিন্ন উপজেলার ০৪ জন রয়েছেন।

উপজেলা পর্যায়ে নতুন আক্রান্তদের মধ্যে চন্দনাইশ,বোয়ালখালী,রাঙ্গুনিয়া ও ফটিকছড়িতে একজন করে করোনা আক্রান্ত শনাক্ত হয়।

চট্টগ্রামে এ পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন এক লক্ষ এক হাজার ৬শ ৮০ জন। মোট শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরীর ৭৩ হাজার ৬শ ৪৭ জন। আর জেলার বিভিন্ন উপজেলার ২৮ হাজার ৩৩ জন রয়েছেন।

এই বিভাগের আরও খবর