chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রী একজন জীবন্ত কিংবদন্তি – তথ্যমন্ত্রী

চট্টলা ডেস্ক: আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হচ্ছেন একজন জীবন্ত কিংবদন্তি।তাঁর নেতৃত্বে ভোটাধিকার,গণতন্ত্র প্রতিষ্ঠা পেয়েছে। তার কারণেই বাংলাদেশ এখন বিশ্বের কাছে মর্যাদাপূর্ণ। তিনি সম্মানিত হলে দেশ ও জনগণ সম্মানিত হয়।

আজ সোমবার শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষ্যে তথ্য অধিদফতর আয়োজিত আলোকচিত্র অ্যালবাম এর মোড়ক উম্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

মন্ত্রী বলেন, তিনি কিছুদিন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি দেখেছেন, শেখ হাসিনা নিজের ঘরে জন্মদিন পালন করেন না। কেক কাটেন না। কোনো অনুষ্ঠানের আয়োজন করলে যেতে চান না। তাই তাকে না জানিয়েই দলের পক্ষ থেকে জন্মদিন পালন করা হয়।

তথ্যমন্ত্রী বলেন, এবারের জন্মদিনটা তাৎপর্যপূর্ন। আজকের দিনের প্রার্থনা যেন তার শততম জন্মদিন পালন করা যায়। ওই দিন পর্যন্ত যেন তিনি বেঁচে থাকেন।

প্রধানমন্ত্রীর জীবন ছোটবেলা থেকে সংগ্রামী উল্লেখ করে তিনি বলেন, তার ছোটবেলায় বঙ্গবন্ধু বেশিরভাগ ছিলেন কারাগারে। যে কারণে সবসময় বাবাকে কাছে পাননি। তার বিয়ের সময় বঙ্গবন্ধু ছিলেন কারাগারে। সন্তান হওয়ার সময় ফাঁসির মঞ্চে। রাজনীতির কারণে বাবাকে তিনি এবং তার অন্য ভাইবোনরাও সেভাবে কাছে পাননি।

শেখ হাসিনাকে গনতন্ত্রের মানসকন্যা অভিহিত করে মন্ত্রী বলেন, দেশে এখন কুঁড়ে ঘর খুঁজে পাওয়া যায় না, ছেঁড় কাপড় পড়া মানুষ দেখা যায় না, মানুষ খালি পায়ে থাকে না। কারণ ৪০ শতাংশ থেকে দারিদ্র্য ২০ শতাংশে নামিয়ে এনেছে তার নেতৃত্বের সরকার। দেশ বদলে গেছে, আকাশ থেকে ঢাকা, চট্টগ্রাম চেনা যায় না। এটা শেখ হাসিনার জাদুর নেতৃত্বের কারণে বদলেছে।

তিনি বলেন,এই আয়োজনটি ছোট হলেও এর গুরুত্ব অনেক বেশি, কারণ ছবি কথা বলে। বঙ্গবন্ধু হত্যার পর বাংলাদেশের মানুষ নেতৃত্বশূণ্য হয়ে পড়েছিল। কিন্তু ১৯৮১ সালে প্রধানমন্ত্রী ফিরে এসে দলের সভাপতি হওয়ার পরে সে শূণ্যতা পূরন হয়েছে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর