chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হাতি উদ্ধারের ছবি তুলতে গিয়ে মৃত্যু হলো সাংবাদিকের 

আন্তর্জাতিক ডেস্ক: ভারতের ওড়িশার জনপ্রিয় সাংবাদিক অরিন্দম দাস (৩৯) নদীতে ডুবে মারা গেছেন। প্রদেশটির মহানগর নদীতে একটি হাতিকে উদ্ধার কাজের ছবি তুলতে দিয়ে বোট ডুবে গেলে তার মৃত্যু হয়।

গতকাল শুক্রবার (২৪ সেপ্টেম্বর) কটকের কাছে মহানগর নদীর মুন্ডালি ব্যারেজে এই ইঞ্জিন চালিত বোটটি ডুবে যায়। ওড়িশা পুলিশের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

পুলিশ জানিয়েছে, ওই বোটটিতে ওড়িশা ডিজাস্টার র‌্যাপিড অ্যাকশন ফোর্সের (ওডিআরএএফ) কর্মী ও একজন ফটোসাংবাদিক ছিল। কিন্তু তীব্র স্রোতের কারণে বোটটি উল্টে যায়।

এ সময় অপর এক সাংবাদিকসহ ওডিআরএএফ’র তিনজন কর্মীকে নদী থেকে উদ্ধার করা হয়। পরে দ্রুতই তাদের কটকের এসসিবি মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এসসিবি’র পরিচালক ভুবনন্দ মোহরানা সাংবাদিকদের বলেন, অরিন্দমকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়। আমরা তাকে এক ঘণ্টারও বেশি সময় ধরে পুনরুজ্জীবিত করার চেষ্টা করেছি। তার সহযোগী, ফটো সাংবাদিক প্রভাত সিংহও হাসপাতালের মেডিসিন বিভাগের আইসিইউ’তে ভর্তি আছেন। আর ওডিআরএএফ কর্মীদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

মৃত অরিন্দম ‘গ্রাউন্ড জিরো’র রিপোর্টার হিসেবে জনপ্রিয় ছিলেন। তিনি ওড়িশার ওটিভি টেলিভিশনের চিফ রিপোর্টার ছিলেন। একইসঙ্গে নকশাল বিরোধী অভিযান, অপরাধ, বন ও বন্যপ্রাণীসহ সাইক্লোন ফাইলিন, ফণীর মতো বড় বড় প্রাকৃতিক দুর্যোগের নিউজ করেছিলেন। গতকাল শুক্রবারও অরিন্দম নিজের কাজের অংশ হিসেবে নদীতে আটকে পড়া হাতির উদ্ধার অভিযানের নিউজ কভার করতে গিয়েছিলেন। আর প্রবল স্রোতে বোট উল্টে নদীর পানিতে ডুবে মারা যান তিনি।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর