chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : আনোয়ারা উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার কথা বলে ঘুষ নেয়ার অভিযোগ উঠেছে বারখাইন ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য জসীমের বিরুদ্ধে।

অভিযোগ সূত্রে জানা যায়, আনোয়ারা উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ৬০০ ঘরের মধ্যে প্রাথমিকভাবে ৬৫টি ঘর নির্মাণ করে ভূমিহীনদের নিকট হস্তান্তরের সিদ্ধান্ত হয়। এজন্য প্রত্যেক ইউনিয়ন থেকে ইউপি সদস্য ও চেয়ারম্যানদের মাধ্যমে ভূমিহীন ও গৃহহীনদের তালিকা নেয়া হয়।

বারখাইন ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য জসীম উদ্দিন স্থানীয় মো. সেলিম, শহীদুল ইসলাম, নুর বেগম ও ফরিদা বেগমসহ ৪ জনের নাম তালিকাভুক্ত করার সময় ইউএনও ও প্রকল্প কর্মকর্তাকে দেয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ১২ হাজার টাকা করে নেন।

পরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর না পেয়ে শহীদুল ইসলাম ও ফরিদা বেগম উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ইউপি সদস্য জসীমের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন।

এ ব্যাপারে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জামিরুল ইসলাম বলেন, গত ২০ সেপ্টেম্বর আমার কাছে একজন মহিলা ও একজন পুরুষ এসে ইউপি সদস্য জসীমের বিরুদ্ধে ঘর দেয়ার নামে টাকা নেয়ার অভিযোগ করলে আমি তাদেরকে ইউএনও বরাবর লিখিত অভিযোগ দিতে বলি। এরপর তারা মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের করেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ জোবায়ের আহমদ বলেন, প্রধানমন্ত্রীর উপহারের ঘর দেয়ার নামে দুইজন আমার কাছে অভিযোগ করলে আমি সাথে সাথে সকলের উপস্থিতিতে শুনানি করি। শুনানিতে অভিযোগের সত্যতা পেয়েছি। অভিযুক্ত ইউপি সদস্যের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর