chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অনুর্ধ্ব -২৩ দলের কোচ হলেন মারুফুল হক

ক্রীড়া ডেস্ক: বাংলাদেশ অনূর্ধ্ব ২৩ দলের দায়িত্ব অস্কার ব্রুজন নিতে রাজি হননি। এতে বাফুফে নতুন করে আবার কোচ খুঁজতে হয়। অক্টোবরে কুয়েতে অনুষ্ঠেয় এএফসি অনূর্ধ্ব ২৩ দলের প্রধান কোচ হিসেবে দায়িত্ব নিচ্ছেন দেশের অন্যতম সেরা কোচ মারুফুল হক।

গতকাল বুধবার বিকেলে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিন ও কোচ মারুফুল হকের বিশেষ সভা ছিল। সেই সভায় দুই পক্ষ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছে। আলোচনা শেষে অনূর্ধ্ব ২৩ দলে মারুফের দায়িত্ব নেয়া নিশ্চিত হয়। বাফুফে আনুষ্ঠানিক ঘোষণা না দেয়ায় মারুফ এই ব্যাপারে বেশি কিছু বলেননি, ‘সালাউদ্দিন ভাই আমাকে ডেকেছিলেন। অনূর্ধ্ব ২৩ দল নিয়ে কথা হয়েছে। আমাদের আলোচনার ফলাফল কি সেটা বাফুফে বলবে।’

‘উয়েফা এ’ লাইসেন্সধারী কোচ মারুফুল হক ২০১৫ সালে জাতীয় দলের কোচের দায়িত্ব নেন। ২০১৫ কেরালা সাফ ও ২০১৬ বঙ্গবন্ধু গোল্ডকাপে তিনি বাংলাদেশ দলের হেড কোচ হিসেবে ছিলেন। সিনিয়র জাতীয় দলের কোচ থেকে অনূর্ধ্ব ২৩ দলের কোচে রাজি হওয়ায় কিছুটা বিস্ময়ের সৃষ্টি হয়েছে।

জেমি ডে’র অব্যাহতি নিয়ে যখন আলোচনা হচ্ছিল তখন অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে বিদেশি কোচদের সঙ্গে দেশের অন্যতম সেরা কোচ মারুফুল হকের নামও এসেছিল। বাফুফে সাফের দায়িত্ব অস্কারের হাতেই তুলে দিয়েছে শেষ পর্যন্ত।

আজ জাতীয় দলের কোচ হিসেবে আনুষ্ঠানিক কাজ শুরু হবে অস্কারের। মারুফুল হক অনূর্ধ্ব ২৩ দল নিয়ে আগামী সপ্তাহ থেকে কাজ শুরু করার কথা। ২০১৫ সালে তার সঙ্গে সহকারী হিসেবে নিয়েছিলেন জুলফিকার মাহমুদ মিন্টুকে। এবার অনূর্ধ্ব ২৩ দলের কোচিং প্যানেলে মিন্টুর সঙ্গে টিটুকেও চাওয়া মারুফের বিভিন্ন মাধ্যমে জানা গেছে। তিন জনই ক্লাবের সঙ্গে যুক্ত। ক্লাবের ছুটি ও ফেডারেশনের সিদ্ধান্তের উপর নির্ভর করছে তাদের একসঙ্গে কাজ করা।

২৭ অক্টোবর কুয়েতে শুরু হবে বাংলাদেশের এএফসি অনুর্ধ্ব ২৩ চ্যাম্পিয়নশিপের বাছাই। এএফসি অনুর্ধ্ব ২৩ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ সৌদি আরব, উজবেকিস্থান ও স্বাগতিক কুয়েত৷ ১১  গ্রুপের চ্যাম্পিয়ন দল ছাড়াও শীর্ষ চার রানার্স আপদের মূল পর্ব খেলার সুযোগ রয়েছে। স্বাগতিক হিসেবে উজবেকিস্তান সরাসরি মূল পর্বে খেলবে।

জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর