chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

পটিয়ায় বাসে সন্তান প্রসব করলেন এক নারী

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের পটিয়ায় যাত্রীবাহি একটি বাসেই সন্তানের জন্ম দিয়েছেন এক প্রসূতি। সোমবার (২০ সেপ্টেম্বর) দিবাগত রাত আড়াইটার সময় কক্সবাজারগামী রিলাক্স পরিবহনের একটি বাসে সন্তানের জন্ম দেন তিনি।

জানা গেছে, ঢাকার নারায়ণগঞ্জের সাইনবোর্ড এলাকা থেকে রিকশাচালক স্বামীর সাথে কক্সবাজারের চকরিয়ায় বাপের বাড়ি যাচ্ছিলেন প্রসূতী ওই নারী। পথেই তার প্রসব বেদনা উঠে।

অবস্থা গুরুতর দেখে রিলাক্স পরিবহনের চালক বাসটি দ্রুত পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভেতরে নিয়ে যায়। খবর পেয়ে কর্তব্যরত নার্স-চিকিৎসকরা এগিয়ে আসে।

অবস্থা গুরুতর হওয়ায় বাসের মধ্যেই সন্তান প্রসব করানো হয়। বর্তমানে নবজাতক শিশু ও মা দুজনেই ভাল এবং সুস্থ আছেন। বাসের মধ্যে সন্তান প্রসবের তথ্যটি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. সব্যসাচী নাথ।

তিনি গাড়ি চালককে তার আন্তরিকতা ও বুদ্ধিমত্তার জন্য ধন্যবাদ জানিয়ে বলেন, সময়মতো হাসপাতাল অবধি আনা না গেলে দুর্ঘটনা ঘটতে পারতো। তবে সকলের সহযোগিতায় অন্তঃসত্ত্বা নারীর প্রসব সম্পন্ন হয়। এক্ষেত্রে হাসপাতালের চিকিৎসক ও মিডওয়াইফরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

আরএস/এমআই