chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মুক্তিযোদ্ধারা কখনও সঠিক মূল্যায়ন পায়নি: মেয়র

নিজস্ব প্রতিবেদক: মুক্তিযোদ্ধারা কখনও সঠিক মূল্যায়ন পায়নি দাবি করে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, ‘জাতির কল্যাণে তারা ইতিহাসের অংশ হয়ে থাকবে। দেশকে এগিয়ে নেওয়ার প্রত্যয়ে স্মরণীয় হয়ে থাকবে।’

রোববার (১৯ সেপ্টেম্বর) বিকেলে চসিক কার্যালয়ের সম্মেলন কক্ষে মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর ইউনিট কমান্ডের সাথে মতবিনিময় সভায় মেয়র এসব কথা বলেন।

চসিক মেয়র বলেন, জাতিগত মুক্তি সংগ্রামে কখনো মুক্তিযোদ্ধারা সঠিক মূল্যায়ন পায়নি, তবে তারা ইতিহাসের অংশ হয়ে চিরঞ্জীব হয়ে থাকবে। কিছু পাওয়ার জন্য কখনো প্রত্যাশা করিনি, আমরা জাতিকে দিতে চাই। এই মতাদর্শে বিশ্বাসী হতে পারলে জাতি ও বাংলাদেশ শুদ্ধ হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু ঘুমন্ত জাতিকে স্বাধীনতার মন্ত্র পাঠ করিয়ে দেশকে স্বাধীন করেছিলেন। সেই বঙ্গবন্ধুকে অস্বীকার করে জিয়াউর রহমান স্বাধীনতা বিরোধীদের রাজনীতিতে পুর্নবাসিত করেছিল। এ ধারা যেন ফিরে আসতে না পারে সে জন্য মুক্তিযোদ্ধা এবং তরুণ প্রজন্মকে অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে হবে।

মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের কমান্ডার মোজাফ্ফর আহমদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ডেপুটি কমান্ডার মো. শহীদুল আলম চৌধুরী সৈয়দ, থানা কমান্ডারদের পক্ষে আকবরশাহ্ থানার মো. নুর উদ্দিন, প্রাতিষ্ঠানিক কমান্ডের পক্ষে অধ্যক্ষ মো. শামশুদ্দিন, সাবেক ছাত্রনেতা ও বীর মুক্তিযোদ্ধা মো. কায়কোবাদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের পক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ওমর ফারুক রাসেল।

এ সময় স্বারকলিপি পাঠ করেন মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় সদস্য সরওয়ার আলম মণি, মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডের আহ্বায়ক শাহেদ মুরাদ সাকু, মুক্তিযোদ্ধা সন্তান আবু শহীদ মাহমুদ রনি প্রমুখ।

আরকে/এমআই

এই বিভাগের আরও খবর