chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

প্রধানমন্ত্রী সবসময় প্রবাসীদের প্রতি আন্তরিক: সুজন

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবসময়ই প্রবাসীদের প্রতি আন্তরিক বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

আজ শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকালে আরব আমিরাত প্রবাসীরা বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন বিষয়ে নিবিড় সহযোগিতা করায় সুজনকে ধন্যবাদ জানাতে গেলে তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে এ মন্তব্য করেন।

এসময় তিনি বলেন, দেশের বিমানবন্দরসমূহে পিসিআর টেস্টের ব্যবস্থা না থাকার কারণে যথাসময়ে কর্মস্থলে ফিরে যেতে পারছে না করোনাকালীন সময়ে ছুটিতে আসা আরব আমিরাত প্রবাসীরা। ফলে উৎকন্ঠায় পড়ে প্রায় লক্ষাধিক আরব আমিরাত প্রবাসী।

‘সঠিক সময়ে কাজে যোগদান না করলে চাকরি হারানো এবং ভিসার মেয়াদ শেষ হওয়ার শঙ্কায় তারা বিমানবন্দরসমূহে পিসিআর ল্যাব স্থাপনের বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর নজরে আনতে নানামুখী কর্মপন্থা গ্রহণ করে।’

তিনি বলেন, এরই ফলশ্রুতিতে মাননীয় প্রধানমন্ত্রী গত ৬ সেপ্টেম্বর মন্ত্রিসভার বৈঠকে দেশের তিন বিমানবন্দরে দ্রুততম সময়ের মধ্যে পিসিআর ল্যাব স্থাপনের নির্দেশ প্রদান করেন।

‘প্রধানমন্ত্রীর নির্দেশনা পেয়ে ইতোমধ্যে সাতটি বেসরকারি প্রতিষ্ঠানকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের অনুমোদন প্রদান করে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়।’

সুজন বলেন, যথাসময়ে বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপন করলে সঠিক সময়ে কাজে যোগদান করতে পারবেন আরব আমিরাত প্রবাসীরা। এর ফলে দেশে আটকে থাকা প্রবাসী ছাড়াও তাদের পরিবার পরিজন ভয়াবহ উৎকন্ঠা থেকে মুক্তি পাবেন।

প্রবাসীরা তাদের সুবিধা অসুবিধায় সবসময় সুজনকে তাদের কাছে পাওয়া এবং বিশেষ করে পিসিআর ল্যাব স্থাপনে আন্তরিকতার সাথে সব মহলে নিবিড় যোগাযোগ রাখায় তাঁকে ফুল দিয়ে ও মিষ্টি খাইয়ে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। প্রবাসীদের যে কোন সমস্যায় বর্তমানের মতো তাদের পাশে থাকার অনুরোধ জানান তারা।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাজী মো. ইলিয়াছ, আরব আমিরাত প্রবাসী প্রকৌশলী এস এম মহিউদ্দিন বেলাল রনি, মোহাম্মদ নেওয়াজ কবির, মোজাম্মেল হক, ছাত্রনেতা জয়নাল উদ্দিন জাহেদ, মোহাম্মদ হেলাল, মোহাম্মদ রাসেল, মো. সিরাজ সুজন, এস এম সোলাইমান প্রমুখ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর