chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শিক্ষাঙ্গনের আনন্দঘন পরিবেশ যাতে ম্লান না হয় : মেয়র রেজাউল

স্কুল কলেজ পরিদর্শন মেয়রের

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, মহামারির দুর্যোগকালে দেড়বছর পর আজ (১২ সেপ্টেম্বর) দেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান উৎসবমুখর ও আনন্দময় পরিবেশে খুললো। শিক্ষাঙ্গনের এই আনন্দঘন পরিবেশ যাতে কোনভাবেই ম্লান না হয় তা শিক্ষক ও অভিভাবকদের বিশেষভাবে খেয়াল রাখতে হবে। কারণ করোনাকালে নিরাপদ দূরত্ব মানা, মাস্ক পরিধান করা ও ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়ার বিকল্প কোন পন্থা নাই।

রবিবার (১২ সেপ্টেম্বর) সকালে করোনা অতিমারিতে বন্ধ হওয়া শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় খোলার প্রথম দিনে আলকরণ নুর আহম্মদ বালক উচ্চ বিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাস পরিদর্শনকালে তিনি এ কথা বলেন। পরিদর্শনকালে মেয়র বিদ্যালয়ের অভ্যন্তরে ঘুরে পরিচ্ছন্নতার কাজ ভালোভাবে করা হয়েছে কিনা তা প্রত্যক্ষ করেন।

তিনি শিক্ষার্থীরা যাতে নিরাপদ দূরত্ব মেনে শ্রেণী কক্ষে বসে সেজন্য শিক্ষার্থীদের আসন বিন্যাস যথাযথভাবে করা হয়েছে কিনা জানতে চান। মেয়র শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রথম দিনে শিক্ষার্থীদের উপস্থিতি দেখে সন্তোষ প্রকাশ করেন এবং শিক্ষা প্রতিষ্ঠান যাতে আর বন্ধ রাখতে না হয় সে ব্যাপারে শিক্ষা মন্ত্রানালয়ের নির্দেশনাদি ও স্বাস্থ্যবিধি মেনে চলতে আহ্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন ৩৩ নং ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর লুৎফুন্নেছা দোভাষ বেবী, নগর ২২ মহল্লা কমিটির সাধারণ সম্পাদক মকছুদ আহম্মদ সর্দার, প্রধান শিক্ষক এ.কে.এম মোহাম্মদ উল্লাহ প্রমুখ।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর