chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ আন্দোলনের জন্য নেতাকর্মীদের প্রস্তুত হতে হবে : শামীম

নিজস্ব প্রতিবেদক : বিএনপি কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের মানুষকে জিম্মি করে বাক স্বাধীনতা হরণ করেছে। গণতন্ত্র হত্যা করে, ভোটের অধিকার কেড়ে নিয়ে, দেশে বাকশালী শাসন ব্যবস্থা কায়েম করেছে । নিজেদের অবৈধ ক্ষমতার মসনদ টিকিয়ে রাখার জন্য দেশকে পরাধীনতার শিকলে আবদ্ধ করে রেখেছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে নগরীর কাজীর দেউরী মোড়ের একটি কমিউনিটি সেন্টারে কোতোয়ালী থানা বিএনপির এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বাংলাদেশকে একটা তাবেদার রাষ্ট্রে পরিণত করেছে। এ পরাধীনতার শৃঙ্খল ভাঙতে হলে জনগনকে ঐক্যবদ্ধ করে নিজেদের ভেদাভেদ ভুলে দলের নেতাকর্মীদের প্রস্তুতি নিতে হবে দুর্বার আন্দোলনের জন্য। গণতন্ত্র ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য গণ আন্দোলনের প্রয়োজন। তাই আমাদের সবাইকে দলকে শক্তিশালী করার জন্য কাজ করতে হবে। দলকে সুসংগঠিত ও শক্তিশালী করে জনগণকে সাথে নিয়ে তারেক রহমানের নেতৃত্বে দূর্বার আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে হবে।

শামীম আরো বলেন, বিএনপির লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া হয়েছে। সারাদেশে গুম, খুন, নির্যাতন করা হচ্ছে। এর থেকে মুক্তি পেতে হলে দেশে জনতার গণঐক্য গড়ে তুলতে হবে। সেই ঐক্যের মধ্য দিয়ে ফ্যাসিস্ট সরকারকে পদত্যাগে বাধ্য করে একটি নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ও স্বাধীন নির্বাচন কমিশনের পরিচালনায় জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এই লক্ষ্যে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। চট্টগ্রামের প্রতিটি থানায় তৃণমূলের নেতাকর্মীদের সংগঠিত করে নতুন নেতৃত্ব প্রতিষ্ঠা করা হবে।

প্রধান বক্তার বক্তব্যে মহানগর বিএনপি’র আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেন, রাজনীতি শুধু কথামালা নয়, রাজনীতি হচ্ছে উন্নয়নের জন্য। আওয়ামী লীগ উন্নয়নের নামে মিথ্যাচার করছে। উন্নয়নের নামে হাজার হাজার কোটি টাকার প্রকল্প আত্মসাত করেছে আওয়ামী লীগ সরকার। মেগা প্রকল্পের নামে মেগা দুর্নীতি হচ্ছে। কিন্তু সেই সকল দুর্নীতিবাজদের বিচার হয় না। দেশে গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, মানুষের বাক স্বাধীনতা নেই।

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি রেখে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা সম্ভব নয়। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে আগে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। বেগম খালেদা জিয়ার মুক্তির মাধ্যমে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে। দেশের মানুষ তাদের ভোটাধিকার ফিরে পাবে।

কোতোয়ালী থানা বিএনপির সভাপতি মনজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সাধারণ সম্পাদক জাকির হোসেনের সঞ্চালনায় মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন মহানগর বিএনপি’র সিনিয়র যুগ্ম আহবায়ক এম এ আজিজ, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, এসএম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, ইয়াছিন চৌধুরী লিটন, আব্দুল মান্নান, হারুন জামান, মোহাম্মদ আলী, আহমেদুল আলম চৌধুরী রাসেল, কামরুল ইসলাম, আরো উপস্থিত ছিলেন হাজী নুরুল আক্তার, শিহাব উদ্দিন মোবিন, হাজী নুরুল হক, সালাউদ্দিন লাতু,ইউসুফ সিকদার,ওয়ার্ড় বিএনপির সভাপতিদের মধ্যে উপস্থিত ছিলেন এস এম মফিজ উল্লাহ , আলাউদ্দিন আলী নূর, আক্তার খান, খন্দকার নুরুল ইসলাম, আলী আব্বাস খান, দিদারুল রহমান লাভু, রাশেদ পারভেজ সুজন, ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদকদের মধ্যে উপস্থিত ছিলেন সাদেকুর রহমান রিপন, সাব্বির আহমেদ, সৈয়দ আবুল বশর, হাজী আবুল ফয়েজ, জসিম মিয়া, বিএনপি নেতা মোহাম্মদ আলমগীর, ফরিদ উদ্দিন, ইলিয়াস সর্দার, জামাল উদ্দিন আহমেদ প্রমুখ নেতৃবৃন্দ।

এসএএস/জেএইচ/চখ

এই বিভাগের আরও খবর