chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মিতু হত্যা: ওয়াসিম-আনোয়ার ফের ৩ দিনের রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের আলোচিত পুলিশ কর্মকর্তা বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যা মামলার কারাবন্দি আসামি মোতালেব মিয়া ওরফে ওয়াসিম ও আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য আরো তিন দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

মঙ্গলবার (১০ আগস্ট) মামলার তদন্তের স্বার্থে এ দুজনকে আরো জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করে মামলার তদন্ত কর্মকর্তা। আদালত শুনানি শেষে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

চট্টগ্রাম মহানগর হাকিম হোসেন মোহাম্মদ রেজার আদালত এ আদেশ দেন। তথ্যটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন তদন্ত কর্মকর্তা পিবিআই মেট্রোর পরিদর্শক সন্তোষ চাকমা। ওয়াসিম ও আনোয়ারকে সুবিধামত সময়ে তাদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করবে বলে তিনি জানান।

২০১৬ সালের ৫ জুন ভোরে চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার সময় কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় মাহমুদা খানমকে।

হত্যাকাণ্ডের পর বাবুল আক্তার বাদী হয়ে অজ্ঞাতপরিচয় তিনজনকে আসামি করে পাঁচলাইশ থানায় মামলা করেন। বাবুল তখন চট্টগ্রাম থেকে বদলি হয়ে ঢাকা পুলিশ সদর দপ্তরে এসপি (পুলিশ সুপার) পদে সংযুক্ত ছিলেন।

মাহমুদা হত্যাকাণ্ডের তিন সপ্তাহ পর মো. ওয়াসিম ও মো. আনোয়ারকে পুলিশ গ্রেফতার করে। হত্যাকাণ্ডের পরের বছর অর্থাৎ ২০১৭ সালে মিতুর বাবার মোশাররফ হোসেন প্রথম এই খুনে বাবুলের জড়িত থাকার সন্দেহ প্রকাশ করেন। তিনি বলেন, হত্যাকাণ্ডের পর থেকে বাবুল যা করেছেন সবটাই ছিল তার অভিনয়।

গত ১১ মে বাবুল আক্তারকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পিবিআই। তদন্তে বাবুল আক্তারের সম্পৃক্ততা পাওয়ায় তার বিরুদ্ধে মামলা দায়েরের লক্ষ্যে ১২ মে ওই মামলার ৫৭৫ পৃষ্ঠার চূড়ান্ত প্রতিবেদন আদালতে জমা দেয় পিবিআই।

ওই দিন বাবুলের শ্বশুর মোশাররফ হোসেন বাদী হয়ে বাবুলসহ আটজনকে আসামি করে পাঁচলাইশ থানায় মামলা করেন। মামলার বাকি সাত আসামি হলেন, মো. কামরুল ইসলাম শিকদার মুছা, এহতেশামুল হক প্রকাশ হানিফুল হক প্রকাশ ভোলাইয়া, মো. মোতালেব মিয়া ওয়াসিম, মো. আনোয়ার হোসেন, মো. খাইরুল ইসলাম কালু, মো. সাইদুল ইসলাম সিকদার সাক্কু ও শাহজাহান মিয়া। এদের মধ্যে ওয়াসিম ও আনোয়ার আগে থেকেই জেলে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...