chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনায় চট্টগ্রাম নগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি সলিমুল্লাহ’র ইন্তেকাল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর বিএনপির প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ সলিমুল্লাহ করোনা আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। মঙ্গলবার (১০ আগস্ট) সকাল দশটায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ কন্যা, ১ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী, আত্মীয় স্বজন ও রাজনৈতিক সহকর্মী রেখে গেছেন।

মঙ্গলবার বাদে আসর বদরপাতিস্থ বদর আওলিয়ার মাজার প্রাঙ্গণে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয়। পরে মাজার সংলগ্ন কবরস্থানে তাকে দাফন করা হয়।

এদিকে মো. সলিমুল্লাহ’র মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান মীর মো. নাছির উদ্দীন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা বেগম রোজী কবির, গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান, সদস্য সচিব মোস্তাক আহমেদ খান, কোতোয়ালি থানা বিএনপির সভাপতি মন্জুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন।

এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মোহাম্মদ সলিমুল্লাহ’র মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত ও ব্যথিত। তিনি বিএনপির একজন নিবেদিত প্রাণ নেতা ছিলেন।

বিএনপির প্রতিষ্ঠাকালীন থেকে চট্টগ্রামে বিএনপিকে শক্তিশালী সংগঠনে পরিনত করতে তিনি গুরুতপূর্ন ভূমিকা রেখেছিলেন। দলের সকল সংকট কালে তিনি সাহসী নেতৃত্ব দি‌য়ে‌ছেন। তার মৃত্যু আমাদের জন্য অত্যন্ত বেদনার।

নেতৃবৃন্দ মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবার, আত্মীয়স্বজনের প্রতি গভীর সমবেদনা জানান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর