chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মৌলভী সৈয়দের মত বঙ্গবন্ধুর সৈনিক খুঁজে পাওয়া দুষ্কর: রেজাউল

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেছেন, আজ দেশে লাখো লাখো বঙ্গবন্ধুর সৈনিক আছেন। তবে মৌলভী সৈয়দ আহমদের মত নিবেদিত প্রাণ জীবন উৎসর্গকারী বঙ্গবন্ধুর সৈনিক খুঁজে পাওয়া দুষ্কর।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার প্রতিশোধ স্পৃহায় যে ক’জন বীর মুক্তিযোদ্ধা জ্বলে উঠেছিলেন তাদের মধ্যে অন্যতম শহীদ মৌলভী সৈয়দ আহমদ। একই সাথে বীর মুক্তিযোদ্ধা এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী ও এস.এম. ইউসুফ। মৌলভী ছৈয়দ আহমদ প্রমাণ করেছে প্রকৃত বঙ্গবন্ধুর সৈনিক কোন পরাভব মানে না, তারা অদম্য।

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে মৌলভী সৈয়দ আহমদের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক স্মরণ সভায় তিনি এ কথা বলেন।

চসিক মেয়র বলেন, আওয়ামী লীগ টানা তিনবার ক্ষমতায় থাকায় নব্য আওয়ামী লীগের জোয়ারে ত্যাগী ও পরীক্ষিতরা এখন ডুবন্ত প্রায়। নব্য আওয়ামী লীগদের কীর্তি-কলাপের কারণে তারা মন্দ খবরের শিরোনাম হচ্ছেন। এতে দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হচ্ছে।

‘এ থেকে পরিত্রাণে দলপ্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে শুদ্ধি অভিযান শুরু করেছেন সেজন্য প্রকৃত আওয়ামী লীগ ও বঙ্গবন্ধুর আদর্শিক সৈনিকদের সম্মুখ যোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করতে হবে।’

তিনি বলেন, শুদ্ধি অভিযান যাতে লোক দেখানো বা মুখরোচক সংবাদ শিরোনাম না হয় সে ব্যাপারেও আমাদের সজাগ ও সর্তক থাকা উচিত।

শহীদ মৌলভী সৈয়দ স্মৃতি সংসদের সভাপতি মো. আকরাম হোসেন সবুজের সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা বিজয় মেলা পরিষদ চট্টগ্রামের মহাসচিব মোহাম্মদ ইউনুছ, প্রধান বক্তা বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আলহাজ্ব সৈয়দ মাহমুদুল হক।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উত্তর আগ্রাবাদ ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সৈয়দ মোহাম্মদ জাকারিয়া, মুুক্তিযোদ্ধা দেওয়ান মাকসুদ আহমদ, ওয়ার্ড কাউন্সিলর নাজমুল হক ডিউক, স্মৃতি সংসদের যুগ্ম সম্পাদক মো. শাহ আলম, আওয়ামী নেতা আবদুস সামাদ, মো. জাহাঙ্গির আলম, আবদুল বারেক, খোকন চন্দ্র তাতী, মঈনুদ্দিন খান, মো. আসলাম, তৈয়বুল আলম, দিদারুল আলম, মহিলা নেত্রী চেমন আরা, জেবুন নাহার প্রমুখ।

বক্তাগণ শহীদ মৌলভী সৈয়দের নামে হালিশহরের একটি রাস্তার নামকরণের জন্য প্রস্তাব করলে চসিক মেয়র মো. রেজাউল করিম চৌধুরী যথাযথ অনুমোদনপূর্বক ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...