chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘পাহাড় ধ্বংসকারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা অপরিহার্য’

নিজস্ব প্রতিবেদক: পাহাড় কাটা প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধি ও পাহাড় ধ্বংসকারীদের বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলা অপরিহার্য বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী

মঙ্গলবার (১০ আগস্ট) বিকেলে উত্তর পাহাড়তলী ওয়ার্ডে পাহাড়তলী গালর্স স্কুল প্রাঙ্গণে পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহার (নগদ অর্থ) বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পাহাড় কাটা বন্ধ ও অবৈধ দখলদার উচ্ছেদের ব্যাপারে কঠোর অবস্থানের কথা পুনঃব্যক্ত করে চসিক মেয়র বলেন, ‘এ ব্যাপারে যে যত বড় শক্তিবান হোক না কেন এখানে তিল পরিমাণ ছাড় দেয়া হবে না।’

পাহাড়ে অবস্থানরত বৈধ-অবৈধভাবে বসবাসকারীদের ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা মেনে চলার আহ্বান জানান মেয়র। তিনি আরো বলেন, চসিক চট্টগ্রাম নগরীতে অবস্থিত পাহাড় গুলোর পাদদেশে প্রতিরক্ষা দেয়াল নির্মাণের পরিকল্পনা হাতে নিয়েছে।

ওয়ার্ড কাউন্সিলর মো. জহুরুল আলম জসিমের সভাপতিত্বে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মো. ইলিয়াছ খান, মো. জামাল উদ্দিন, মো. জসিম উদ্দিন, মো. ফজলুল করিম, মো. সেলিম বাদশা, মো. ফাহিম, নেওয়াজ আহমেদ প্রমুখ।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...