chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

হঠাৎ লকডাউন শিথিল কোন বৈজ্ঞানিক পদ্ধতি হতে পারে না: সুজন

ডেস্ক নিউজ: হঠাৎ করে পুরোপুরি লকডাউন শিথিল কোন বৈজ্ঞানিক পদ্ধতি হতে পারে না বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

আজ মঙ্গলবার (১০ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেন। এসময় তিনি বলেন, করোনা সংক্রমণ শুরু হওয়ার পর থেকে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বর্তমান সরকারের সঠিক এবং কার্যকরী উদ্যোগের ফলে বাংলাদেশ দুর্যোগ কাটিয়ে উঠতে শুরু করেছে।

‘করোনার চিকিৎসা, টিকা প্রদান, প্রণোদনা, রেমিটেন্স আয় বৃদ্ধি, জীবন ও জীবিকা সমুন্নত রাখার মাধ্যমে সরকার একদিকে দেশের অর্থনীতিকে সচল রেখেছে অন্যদিকে দেশকে করোনার হাত থেকে রক্ষা করতে প্রাণপন চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

তিনি বলেন, কিন্তু হঠাৎ করে লকডাউন পুরোপুরি শিথিল করা হলে পরিস্থিতি কি দাঁড়াবে তাও আমাদের ভেবে দেখতে হবে। লকডাউন শিথিল করার ফলে আমেরিকা, জাপান, জার্মান, চীন এবং ভিয়েতনাম যে কঠিন মাশুল দিচ্ছে তাদের কাছ থেকে যদি আমরা শিক্ষা নিতে না পারি তাহলে আমাদেরকেও এজন্য খারাপ পরিস্থিতির শিকার হতে হবে।

‘এক্ষেত্রে সংক্রমণ এবং মৃত্যু দুইটাই আশংকাজনক হারে বাড়তে পারে। যদিও লকডাউন কোন স্থায়ী সমাধান না। দেশের জনগণকে পুরোপুরি ভ্যাকসিনেশন না করা এবং যতদিন সংক্রমণের মাত্রা  ঊর্ধ্বগতিতে থাকবে ততদিন মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মেনে চলা ও সামাজিক সংঘবদ্ধতা থেকে দূরে থাকি তাহলে করোনা সংক্রমণ থেকে রক্ষা পেতে পারি।’

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর সফল উদ্যোগগুলোকে মাঠ পর্যায়ের কিছু কর্মকর্তা-কর্মচারী তাদের স্বার্থ হাসিলের হাতিয়ার হিসেবে বেছে নিয়েছে। সরকারের বিনামূল্যের টিকাকে তারা জনগণের কাছে বিক্রি করছে যা প্রতারণার সামিল।

সাধারণ মানুষ লাইন ধরে টিকা নিচ্ছে অন্যদিকে একশ্রেণীর মানুষ ঘরে বসে টিকা গ্রহণ করছে যা সরকারের গণটিকা কার্যক্রমকে প্রশ্নবিদ্ধ করছে। ভ্যাকসিন বাণিজ্যের সাথে জড়িত অপরাধীদের কঠোর শাস্তির আওতায় আনার জোর দাবি জানান তিনি।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...