chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আরও ২৬৪ মৃত্যু, শনাক্ত ১১১৬৪

ডেস্ক নিউজ: দেশে প্রাণঘাতী করোনা ভাইরাসে শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় কিছুটা কমলেও ফের বেড়েছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশে ২৬৪ জনের মৃত্যু হয়েছে।

এর আগে গত ৫ আগস্ট ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ২৬৪ জনের মৃত্যু হয়। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৩ হাজার ১৬১ জনে।

এদিকে আগের দিন করোনা শনাক্ত হয়েছিল ১১ হাজার ৪৬৩ জনের শরীরে। সে তুলনায় গত ২৪ ঘন্টায় সামান্য কমে নতুন করে শনাক্ত হয়েছেন ১১ হাজার ১৬৪ জন। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ৭৬ হাজার ৩২২ জনে।

মঙ্গলবার (১০ আগস্ট) অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

এর আগে সোমবার ২৪৫, রোববার ২৪১, শনিবার ২৬১, শুক্রবার ২৪৮, বৃহস্পতিবার ২৬৪ (সর্বোচ্চ), বুধবার ২৪১ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এ দিন মৃত্যু হয় ২০১ জনের। এরপর থেকে প্রায় প্রতিদিনই করোনায় দুই শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৪ হাজার ৯০৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৩৪ হাজার ৭৬২ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ২৬৪ জনের মধ্যে ১৫৪ জনই পুরুষ এবং বাকি ১১০ জন নারী। এদের মধ্যে ১০ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৫ হাজার ৩৮৪ জন এবং নারী ৭ হাজার ৭৭৭ জন।

মৃত এই ২৬৪ জনের মধ্যে সর্বোচ্চ ৯২ জন ছিলেন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৬০ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ২৭ জন খুলনা বিভাগের। এ ছাড়া রাজশাহী বিভাগের ২৫ জন, ময়মনসিংহের ১৮ জন, সিলেটের ১৭ জন, রংপুর বিভাগের ১৪ জন ও বরিশাল বিভাগের ১১ জনের মৃত্যু হয়েছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৯১ থেকে ১০০ বছরের মধ্যে ৫, ৮১ থেকে ৯০ বছরের ১২, ৭১ থেকে ৮০ বছরের ৪৮, ৬১ থেকে ৭০ বছরের ৮৫, ৫১ থেকে ৬০ বছরের ৬৬, ৪১ থেকে ৫০ বছরের ২৫, ৩১ থেকে ৪০ বছরের ১৬, ২১ থেকে ৩০ বছরের ৬, ১০ বছরের নিচের একজন মারা গেছেন।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৮ হাজার ৪১৬ জনের। পরীক্ষা করা হয়েছে ৪৭ হাজার ৪২৪টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮২ লাখ ১২ হাজার ৪১টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৭৬ শতাংশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...