chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

আগস্টেই বাংলাদেশে আসছে নিউজিল্যান্ড

 

অনভিজ্ঞ ব্যাটিং লাইনআপ নিয়ে বাংলাদেশে কুপোকাত অস্ট্রেলিয়া, পড়তে হয়েছে লজ্জায়। অজি বধের সাহস সঙ্গী করে টাইগাররা এখন নিউজিল্যান্ডের অপেক্ষায়। নিয়মিত খেলোয়াড়দের বাদ দিয়েই বাংলাদেশ সফরে আসছে নিউজিল্যান্ড। ল্যাথামের নেতৃত্বে পাঁচ ম্যাচের সিরিজে থাকছেন না উইলিয়ামসন, গাপটিল, ট্রেন্ট বোল্টদের কেউ।

মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতির জন্যই এই সিরিজ, অথচ সেই দলে নেই বিশ্বকাপ স্কোয়াডের কেউ! নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের দাবি, বায়ো বাবলে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখেই দলকে দুই ভাগে ভাগ করা হয়েছে।

টম ল্যাথামের নেতৃত্বে এই দল ঘোষণা কেবল আসন্ন ব্যস্ত সূচি সামলাতে। সিরিজে ল্যাথাম ছাড়া পরিচিত নাম কলিন ডি গ্র্যান্ডহোম, হেনরি নিকোলস, অ্যাজাজ প্যাটেল আর হামিশ বেনেট।

ব্যাটিংয়ে কিউইদের ভরসা ল্যাথাম-গ্র্যান্ডহোমদের উপর। পেইস অ্যাটাকে জ্যাকব ডাফি, কুগেলিন, টিকনারে আস্থা। স্পিনে থাকছেন ম্যাকনফি, অ্যাজাজ প্যাটেল ও রাচিন রাবীন্দ্র।

স্কোয়াডে থাকা কোল ম্যাকাঞ্জি-রাচিন রবীন্দ্র একেবারে নতুন। পেসার বেন সিয়ার্সসহ তিনজনই আছেন অভিষেকের অপেক্ষায়। মিরপুরের স্লো-টার্নিং কন্ডিশনে নবীন সদস্যরা কতটা লড়াই জমাতে পারবে! আইপিএলের বাকি অংশে খেলবেন উইলিয়ামসন, বোল্ট, ফার্গুসনের মতো কিউই তারকা। বিশ্বকাপ স্কোয়াডে থাকা কাউকেই বাংলাদেশে পাঠাচ্ছে না নিউজিল্যান্ড।

২৪ আগস্ট ঢাকায় আসবে নিউজিল্যান্ড। ১ থেকে ১০ সেপ্টেম্বর- মিরপুরে পাঁচ টি-টোয়েন্টি। এদিকে অজিদের পর প্রথমবার এই ফরম্যাটে কিউই বধের স্বপ্ন দেখতেই পারে বাংলাদেশ। কেননা, যে দল নিয়ে সফরে আসছে নিউজিল্যান্ড, সেখানে পরিস্কার ফেবারিট টাইগাররা।

ইউ/চখ

এই বিভাগের আরও খবর
Loading...