chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে: রিজভী

ডেস্ক নিউজ: বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী

আজ মঙ্গলবার গাজীপুরের কাপাসিয়া উপজেলা বিএনপির উদ্যোগে স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রুহুল কবির রিজভী বলেন, খুলনায় আজ ২৪ জন মারা গেছেন। এটাতো সরকারি হিসাব। বেসরকারি হিসাবে আরও কয়েকগুণ আক্রান্ত ও মারা গেছে। সর্বোপরি বাংলাদেশ ভয়ঙ্কর মৃত্যুপুরীর দিকে ধাবিত হচ্ছে। আর সরকার লকডাউন দিচ্ছে আর নিজেদের প্রয়োজনে খুলছে।

সরকারের লুটপাট ও অব্যবস্থাপনার বিরুদ্ধে কথা বললেই গুম-খুন হতে হয় অথবা কারাগারে যেতে হয় বলেও মন্তব্য করেন রিজভী।

তিনি বলেন, ‘তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেছেন- কেউ অসত্য বললে তাকে শাস্তি পেতে হবে। তাদের মতে অসত্য বলতে সরকারের গুম-খুন আর লুটপাট তুলে ধরা। আওয়ামী লীগের গতির দিকে না চললে শাস্তি। কেউ তাদের দুর্নীতি-লুটপাটের কথা বললে গুম-খুন অথবা কারাবরণ করতে হয়।’

তিনি আরও বলেন, সরকার গণটিকার নামে গণহয়রানি করছে। টিকাকেন্দ্রেই স্বাস্থ্যবিধি নেই। মানুষ বাঁচার জন্য টিকা নিতে গিয়ে আরও বেশি আক্রান্ত হচ্ছে। যেখানে একটি কেন্দ্রে তিনশ থেকে সাড়ে তিনশ লোক টিকা নিতে পারে সেখানে হাজার হাজার মানুষ উপস্থিত হচ্ছে। যেখানে নেই কোনো স্বাস্থ্যসুরক্ষা ব্যবস্থা।

রিজভী বলেন, করোনাকালীন সরকারের অদক্ষতার কারণে ৮০ শতাংশ লোক গরিব হয়েছে। মানুষের খাদ্যব্যয় কমে গেছে। মানুষের মনে হাহাকার। সরকার মানুষের অভাব উত্তরণের জন্য কোনো উদ্যোগ নিচ্ছে না। রফতানি কমে গেছে ১১ শতাংশ। রেমিট্যান্স কমেছে ২৮ শতাংশ।

এই বিএনপি নেতা বলেন, বিএনপির স্বাস্থ্য মন্ত্রণালয় নেই। বিএনপি নিজেদের পকেটের টাকা দিয়ে করোনা সুরক্ষা সামগ্রী অক্সিজেন ও বিভিন্ন ধরনের ওষুধ বিতরণ করে যাচ্ছে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সার্বিক সহযোগিতায় সারাদেশে নেতাকর্মীরা করোনা রোগীদের সহযোগিতা করে যাচ্ছে।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর