chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে করোনায় ১০ জনের মৃত্যু, শনাক্ত ৮৭৯

নিজস্ব প্রতিবেদক : চট্টগ্রামে করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ১০ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫ জন নগরীর ও ৫ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। এ পর্যন্ত করোনায় চট্টগ্রামে মারা গেছেন মোট ১ হাজার ৮২ জন, এর মধ্যে ৬৩১ জন নগরীর ও ৪৫১ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৯৯৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৮৭৯ জনের, নতুন শনাক্তদের মধ্যে ৬২৬ জন নগরীর ও ২৫৩ জন উপজেলার বাসিন্দা।

মঙ্গলবার (১০ আগস্ট) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, চট্টগ্রামে এ পর্যন্ত ৯১ হাজার ৯০৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ৬৭ হাজার ৮৯৪ জন নগরীর ও ২৪ হাজার ১৩ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
সিভিল সার্জন জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ৩৪০ জনের নমুনা পরীক্ষায় ১২৮ জনের ও বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৫৫৬ জনের নমুনা পরীক্ষা করে ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৪২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৩৭ জনের ও চট্টগ্রাম ভেটেনারি ও এনিম্যাল সাইন্সস বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৬৩ জনের নমুনা পরীক্ষায় ১০৯ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের ও মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৫৯ জনের নমুনা পরীক্ষা করে ২৪ জনের পজিটিভ শনাক্ত হয়েছে, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ২৪ জনের নমুনা পরীক্ষা করে ১৬ জনের ও ইপিক হেলথ কেয়ার ল্যাবে ১৮২ জনের নমুনা পরীক্ষায় ৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৩৬ জনের ও এন্টিজেন টেস্টে ৫৩০ জনের নমুনা পরীক্ষায় ১১৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।
এসএএস/নচ।

এই বিভাগের আরও খবর
Loading...