chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মানুষের দুর্দশা লাঘবে সচ্ছল শ্রেণিকে এগিয়ে আসতে হবে: নাছির

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, করোনা মহামারি দুর্যোগ মোকাবেলায় সরকারের হাতকে শক্তিশালী করতে হলে সমাজের সচ্ছল, অগ্রসর শ্রেণির মানুষকে এগিয়ে আসতে হবে।

আজ সোমবার (৯ আগষ্ট) সকালে নগরীর মির্জার পুল এলাকায় রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং’র উদ্যোগে এক হাজার অসচ্ছল ও কর্মহীন মানুষের মাঝে মানবিক খাদ্য সহায়তা প্রদানকালে তিনি একথা বলেন।

তিনি বলেন, করোনা ভাইরাসের আক্রমণে মানব সমাজ আজ চরম পরিস্থিতির মুখোমুখি। এই ভাইরাসের আক্রমণে মানুষের জীবন ও জীবিকা দুটোই হুমকির মুখে পড়েছে। একদিকে আক্রান্ত মানুষের মৃৃত্যুতে ভারী হয়ে উঠছে আকাশ।

অন্যদিকে করোনার কারণে কর্মহীন হয়ে ক্ষুধার জ্বালায় কাতর সাধারণ পরিবার, সমাজ তথা রাষ্ট্র। এমন অস্থিতিশীলতা মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার নিরলস পরিশ্রম করে যাচ্ছে।

জীবন ও জীবিকা রক্ষার জন্য সরকার স্বাস্থ্যসেবার যুগোপযোগী উন্নয়ন, দেশের সংখ্যাগরিষ্ট মানুষকে টিকার আওতায় নিয়ে আসা, প্রণোদনা প্রদান, অসহায় কর্মহীন মানুষের মাঝে ত্রাণ ও অর্থ সহায়তা প্রদানসহ নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে চলেছে। এই যুদ্ধে জয়ী হতে হলে আমাদেরকে সরকারের সহায়ক শক্তি হয়ে মাঠে নামতে হবে।

রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং’র সভাপতি প্রফেসর ড. সৈয়দা খুরশিদা বেগমের সভাপতিত্বে ও ক্লাব সেক্রেটারী মোহাম্মদ সালাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে রোটারি আন্তর্জাতিক জেলা-৩২৮২ বাংলাদেশের লেফটেন্যান্ট গভর্নর মোহাম্মদ শাহজাহান, ডেপুটি গভর্নর এমদাদুল আজিজ চৌধুরী, অ্যাসিস্ট্যান্ট গভর্নর আজিজুল গণি চৌধুরী, রোটারি ক্লাব অব গ্রেটার চিটাগাং’র নির্বাচিত সভাপতি আলমগীর পারভেজ, সাবেক সভাপতি মোঃ শহিদুল ইসলাম চৌধুরী, আইপিপি ইঞ্জিনিয়ার আমজাদ হোসেন ও পাঁচলাইশ বিট পুলিশ -৫৩’র সভাপতি জসিমুল আনোয়ার খান প্রমুখ বক্তব্য রাখেন।

কর্মসূচির আওতায় প্রত্যেক মানুষকে প্রদত্ত খাদ্য সহায়তা ব্যাগের মধ্যে ১০ কেজি চাল, ১ কেজি ডাল, ৪ কেজি আলু, ১কেজি লবন, ১ কেজি পেঁয়াজ ছিল।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...