chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টিকার বিরুদ্ধে অপপ্রচার জনস্বার্থবিরোধী কাজ: তথ্যমন্ত্রী

ডেস্ক নিউজ: টিকার বিরুদ্ধে অপপ্রচার জনস্বার্থবিরোধী কাজ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ

আজ সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে সমসাময়িক বিষয়ে মতবিনিময়কালে তিনি এ মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, সরকার যখন টিকা সংগ্রহের কার্যক্রম শুরু করে তখন বিএনপিসহ তাদের মিত্ররা ও দেশের একটি চিহ্নিত মহল এটির বিরুদ্ধে অপপ্রচারে নামে। ডেল্টা ধরন শনাক্ত হওয়ার পর ভারতের পরিস্থিতি অত্যন্ত নাজুক হওয়ায় আমরা প্রতিশ্রুতি অনুযায়ী সময়মতো টিকা পাইনি।

হাছান মাহমুদ বলেন, অন্যদিকে বিএনপি এগুলোর সমালোচনা করার পর নিজেরা টিকা নিয়েছে। মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ যারা এই টিকার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন তারা জনস্বার্থবিরোধী কাজ করছেন এবং সেটি দেশের আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

তিনি বলেন, ভারতের অ্যাস্ট্রাজেনেকার টিকা যখন সময়মতো এলো না তখন বিএনপি ধারণা করেছিল সরকার টিকা সঠিকভাবে সংগ্রহ করতে পারবে না। যখন সরকার কোটি কোটি টিকা সংগ্রহ করার উদ্যােগ নিয়েছে এবং লাখ লাখ টিকা এরইমধ্যে চলে এসেছে পাশাপাশি গণটিকা শুরু করেছে তখন তারা হিতাহিতজ্ঞান হারিয়ে ধারাবাহিকভাবে সমালোচনা করে যাচ্ছে।

‘বিএনপি ও তার মিত্ররা যে সমালোচনা করছে এটি জনস্বার্থবিরোধী, কারণ জনগণকে টিকা দেয়া অত্যন্ত গুরুত্বপূর্ণ। টিকা গ্রহণ করা ও টিকা দেয়ার মাধ্যমেই এই ভাইরাস থেকে মুক্তির একমাত্র পথ। টিকার বিরুদ্ধে অপপ্রচার হচ্ছে জনস্বার্থবিরোধী কাজ। যদি কেউ এ ধরনের অপপ্রচার চালায় সেটা বাংলাদেশের আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।’

এমআই/চখ

এই বিভাগের আরও খবর