chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

বোয়ালখালীতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ছাগলের বাজার!

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার পোপাদিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে বসেছে পাঁঠা ছাগলের বাজার। এতে দুর্ভোগে পড়েছেন কেন্দ্রের সেবা গ্রহীতারা।

সোমবার (৯ আগস্ট) এ স্বাস্থ্য কেন্দ্র ঘুরে দেখা গেছে, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের আশপাশ দখল করে শেড তৈরি করে বাসানো হয়েছে এ বাজার। স্বাস্থ্যবিধিও মানা হচ্ছে না এ বাজারে। ক্রেতা বিক্রেতার মুখে নেই মাস্ক। ঘিঞ্জি পরিবেশে ক্রেতা-বিক্রেতা দর্শনার্থীদের হৈ-হুল্লোড়ে জমজমাট ২৪ ঘণ্টার এ ছাগলের বাজার।

জানা গেছে, সনাতন ধর্মাবলম্বীদের মনসা পূজা ঘিরে বেশ কয়েক বছর ধরে এ বাজার বসছে। যদিও এ বাজার থেকে কোনো রাজস্ব পায় না সরকার। অভিযোগ রয়েছে এ বাজারের ফলে ইজারা নেওয়া হাট বাজারের ইজারাদাররা ক্ষতিগ্রস্থ হচ্ছেন।

মনসা পূজা উপলক্ষে মাসব্যাপী অবৈধভাবে বসা পাঁঠা ছাগলের বাজারের ফলে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আসা সেবাগ্রহীতারা নানান ভোগান্তির শিকার হচ্ছেন বলে জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য শেখ নূর মোহাম্মদ।

তিনি বলেন, এ বাজারের বিষয়ে একাধিকবার উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তরকে জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়নি। এ স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডা.সঞ্জয় সিকদার ছাগল বিক্রি না করার জন্য বললেও তার কথায় কর্ণপাত করেননি বিক্রেতারা।

এ ব্যাপারে গত ৬ জুলাই ইউপি সদস্য শেখ নুর মোহাম্মদ ও পোপাদিয়া ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক কে এম বায়েজিদ যৌথ স্বাক্ষরে বোয়ালখালী থানায় লিখিত অভিযোগ দিয়েছেন।

পরিবার পরিকল্পনা পরিদর্শক কে এম বায়েজিদ বলেন, থানায় লিখিত অভিযোগ দিয়েছি বটে। তবে কোনো পদক্ষেপ এখনও নেওয়া হয়নি। এ বাজারের ফলে স্বাস্থ্যকেন্দ্রে প্রবেশের যাতায়াত পথও অবরুদ্ধ। এতে সেবা গ্রহীতারা কেন্দ্রে আসতে অনীহা প্রকাশ করছেন।

আরএস/এমআই

Loading...