chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

‘মৃত্যু উপত্যকায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা জীবনের ফুল ফোটায়’

নিজস্ব প্রতিবেদক: করোনা মহামারিতে মৃত্যু উপত্যকায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা জীবনের ফুল ফুটায় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক প্রশাসক এবং চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

আজ রবিবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকীতে সকাল সাড়ে ১০টা থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং মা ও শিশু হাসপাতালের চিকিৎসক, নার্স ও কোভিড আক্রান্ত রোগীদের জন্য ফলমূল উপহার দিতে গিয়ে তিনি এ মন্তব্য করেন।

এ সময় তিনি বলেন, বর্তমান কোভিড পরিস্থিতিতে আমাদের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা যে অনুপ্রারণাদায়ক ভূমিকা রেখেছেন তা সত্যিই প্রশংসনীয়।

‘বর্তমান করোনা পরিস্থিতিতেও চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা জীবনের মায়া ত্যাগ করে কোভিড রোগীদের চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন। এতে করে আমাদের অনেক চিকিৎসক ও নার্স মৃত্যুবরণ করেছেন, অনেকে অসুস্থ হয়ে পড়েছেন।

তারপরও এ যুদ্ধে জয়ী হওয়ার দৃঢ় মনোভাব নিয়ে তারা চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছেন। তাদের এ ঋণ জাতি চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।’

সুজন বলেন, দুঃখজনক হলেও সত্যি যে চট্টগ্রামের জনগনের কাংখিত স্বাস্থ্যসেবার জন্য যে ধরণের চিকিৎসা অবকাঠামো দরকার তা বিভিন্ন কারণে গড়ে উঠেনি।

চট্টগ্রামের জনগণের দাবি হচ্ছে চট্টগ্রাম মেডিকেল কলেজের আধুনিকায়ন, চট্টগ্রাম জেনারেল হাসপাতালকে মেডিকেল কলেজে রূপদান ও পরিকল্পিত উন্নয়ন এবং নতুন নতুন পাবলিক হাসপাতাল নির্মাণ।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সুজনকে করোনা সহযোদ্ধা হিসেবে একটি ক্রেস্ট উপহার দিয়ে সম্মানিত করলে তিনি এ সম্মান সমগ্র চট্টগ্রামবাসীর বলে অভিহিত করেন।

তিনি চট্টগ্রামবাসীকে যার যেটুকু সামর্থ্য আছে তাই দিয়ে করোনা মহামারিকে মোকাবেলা করার সবিনয় আবেদন জানান। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতাল এবং মা ও শিশু হাসপাতালের চিকিৎসার সাথে সংশ্লিষ্ট সকলে সুজনের এ উদ্যোগে আবেগাপ্লুত হয়ে উঠেন এবং সবসময় তাদের পাশে থাকার অনুরোধ জানান।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি, জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা. আব্দুর রব মাসুম, মা ও শিশু হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, উপ-পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মোশাররফ হোসাইন, ডা. এ কে এম আশরাফুল করিম, নগর স্বেচ্ছাসেবকলীগ নেতা নুরুল কবির, ফেরদৌস মাহমুদ আলমগীর, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, মনিরুল হক মুন্না প্রমুখ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...