chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে করোনায় আরও ২৪১ মৃত্যু, শনাক্ত ১০২৯৯

ডেস্ক নিউজ: দেশে আগের দিনের তুলনায় গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যুর সংখ্যা কিছুটা কমেছে। নতুন করে আরও ২৪১ জনের মৃত্যু হয়েছে ভাইরাসটিতে।

এর আগের ২৪ ঘণ্টায় মারা যায় ২৬১ জন, যা ছিল দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এর আগে ৫ আগস্ট দেশে করোনায় ২৬৪ জনের মৃত্যু হয়।

তাছাড়া গতকাল শুক্রবার ২৪৮, বুধবার ২৪১, মঙ্গলবার ২৩৫, সোমবার ২৪৬ ও রবিবার ২৩১ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে করোনায় মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

এরপর থেকে প্রায় প্রতিদিনই করোনায় ২ শতাধিক মানুষের মৃত্যু হচ্ছে। এ নিয়ে করোনায় দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ হাজার ৬৫২ জনে।

তবে আগের দিনের তুলনায় বেড়েছে এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১০ হাজার ২৯৯ জন। এর আগের দিন এই সংখ্যা ছিল ৮ হাজার ১৩৬ জন। গতকালের তুলনায় যা দুই হাজার বেড়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৩ লাখ ৫৩ হাজার ৬৯৫ জনে।

রোববার (৮ আগস্ট) অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৬ হাজার ৬৮৩ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ০৫ হাজার ৪৪৭ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ২৪১ জনের মধ্যে পুরুষ ১২৮ জন, নারী ১১৩ জন। তাদের মধ্যে বাসায় ৯ জন ও ২৩২ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৫ হাজার ১০২ জন এবং নারী ৭ হাজার ৫৫০ জন। দেশে করোনায় মৃত্যু দাঁড়াল ২২ হাজার ৬৫২ জনে। সংক্রমণ বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৬৭ শতাংশ।

বিভাগভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৪১ জনের মধ্যে সর্বোচ্চ ১০৫ জন ছিলেন ঢাকা বিভাগের, দ্বিতীয় সর্বোচ্চ ৫৯ জন চট্টগ্রাম বিভাগের ও তৃতীয় সর্বোচ্চ ৩০ জন খুলনা বিভাগের। এ ছাড়া রংপুর বিভাগের ১০ জন, রাজশাহী বিভাগের ১২ জন ও ময়মনসিংহ বিভাগের ৬ জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায়। আর একই সময়ে বরিশাল বিভাগে ১২ জন ও সিলেট ব্ভিাগে মারা গেছেন সাত জন।

গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মৃত ২৪১ জনের মধ্যে সর্বোচ্চ ৭০ জনের বয়স ৬১ থেকে ৭০ বছর, দ্বিতীয় সর্বোচ্চ ৫৪ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, তৃতীয় সর্বোচ্চ ৪৯ জনের বয়স ৭১ থেকে ৮০ বছর।

এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী ২৮ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ১৭ জন, ৮১ থেকে ৯০ বছর বয়সী নয় জন, ২১ থেকে ৩০ বছর বয়সী নয় জন, ১১ থেকে ২০ বছর বয়সী এক জন ও ৯১ থেকে ১০০ বছর বয়সী তিন জন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ১০ বছরের চেয়ে কম বয়সী এক জনের মৃত্যু হয়েছে। তবে ১০০ বছরের বেশি কারও মৃত্যু হয়নি।

২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪০ হাজার ১৩০ জনের। পরীক্ষা করা হয়েছে ৪২ হাজার ৩টি। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ২৪ দশমিক ৫২ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হলো ৮১ লাখ ১৭ হাজার ৪১০টি। মোট নমুনা পরীক্ষার বিপরীতে সংক্রমণ শনাক্তের হার ১৬ দশমিক ৬৮ শতাংশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...