chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনার টিকা নিলেন বাবুনগরী

নিজস্ব প্রতিবেদক : করোনার টিকা নিয়েছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী। করোনার সংক্রমণ শুরুর পর থেকে তিনি বিভিন্ন বিতর্কিত বক্তব্য নিয়ে আলোচনায় ছিলেন।

রবিবার (৮ আগস্ট) দুপুর ১টার দিকে চট্টগ্রামের হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে সিনোফার্মের টিকা গ্রহণ করেন তিনি।

হাটহাজারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবু সৈয়দ মো. ইমতিয়াজ হোসাইন বলেন, বাবুনগরী দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা গ্রহণ করেন। নেতাকর্মীদের ভিড় থাকায় তিনি গাড়িতে বসেই টিকা নেন।

পরে হেফাজতে ইসলামের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আলেম সমাজের মধ্যে করোনা ভ্যাকসিন গ্রহণের বিষয়ে অমূলক ভীতি ও দ্বিধা বিদ্যমান রয়েছে। কিন্তু এটি একটি সংক্রামক ভাইরাস। বিষয়টি নিয়ে ভীত হওয়া যাবে না। এই মহামারি থেকে রক্ষায় এবং সবার ভীতি দূর করতেই হেফাজতের আমির ভ্যাকসিন গ্রহণ করেছেন।
আগে যা বলেছেন

গত ১১ এপ্রিল চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় এক ব্রিফিংয়ে বাবুনগরী বলেন, যেখানে কোরআন, হাদিস পাঠ করা হয়, যেখানে হেফজখানায় ছাত্ররা কোরআন পাঠ করে, সেখানে করোনা আসবে না। তার কারণ হলো আল্লাহর রহমত।

গত ৩০ জুলাই এক বিবৃতিতে তিনি বলেন, করোনা মহামারির দুর্যোগ থেকে রক্ষা পেতে সবার প্রধান কর্তব্য হচ্ছে সকল প্রকার অন্যায়, জুলুম ও পাপাচার থেকে বিরত হয়ে ভবিষ্যতে আর কখনো এসব না করার সংকল্প নিয়ে তওবা করে আল্লাহমুখী হয়ে যাওয়া। ভবিষ্যৎ জীবনে আল্লাহ ও রাসুলের পরিপূর্ণ আনুগত্য, ইবাদত-বন্দেগি, বিশেষ করে পাঁচ ওয়াক্ত নামাজ যথাসময়ে আদায়, রাসুল (সা.)-এর সুন্নাহর পূর্ণ অনুসরণ-অনুকরণ, সৎকর্ম ও সাধ্যমতো মাখলুকের সেবা করা ও স্বাস্থ্যবিধি মেনে চলার দৃঢ় সংকল্প করা।

করোনা থেকে দূরে থাকতে হলে কী করতে হবে তার পরামর্শ দিয়ে তিনি বলেন, বেশি বেশি তওবা, ইসতিগফার, নফল নামাজ, কোরআন তিলাওয়াত ও জিকিরে থাকতে হবে। একমাত্র আল্লাহর দয়া, রহমত ও ইচ্ছা ছাড়া মহামারির এই দুর্যোগ কেউ রোধ করতে পারবে না।

এসএএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...