chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের প্রয়োগ শুরু

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ দুইমাসের বেশি সময় অপেক্ষার পর আজ রবিবার থেকে চট্টগ্রামে দেয়া হচ্ছে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা। ইতোমধ্যে দ্বিতীয় ডোজের জন্য চট্টগ্রামে ১ লাখ ৮ হাজার ডোজ ভ্যাকসিন চট্টগ্রামে এসেছে। আজ প্রতিটি কেন্দ্রেই পৃথকভাবে এসব টিকা দেয়া হবে।

চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, প্রতিটি কেন্দ্রেই পৃথকভাবে অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে। যারা যে কেন্দ্র থেকে টিকা নিয়েছেন, তারা সেই কেন্দ্র থেকেই দ্বিতীয় ডোজের টিকা গ্রহণ করবেন। তবে পূর্বের বা নতুন এসএমএস ছাড়া কেউ কেন্দ্রে গেলে টিকা দেয়া হবে না।
চমেক কেন্দ্রে কে কবে পাবেন : যারা ৭ থেকে ২৯ ফেব্রুয়ারিতে প্রথম ডোজের টিকা দিয়েছেন তাদের আজ রবিবার দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে। ১ থেকে ১০ মার্চের ব্যক্তিদের ৯ আগস্ট, ১১ থেকে ২০ মার্চ ব্যক্তিদের ১০ আগস্ট, ২১ থেকে ৩১ মার্চ গ্রহণকারীদের ১১ আগস্ট, ১ থেকে ৭ এপ্রিল গ্রহণকারীদের ১২ আগস্ট, ৮ থেকে ১৪ এপ্রিলে গ্রহণকারীদের ১৪ আগস্ট, ১৫ থেকে ২২ এপ্রিলের ১৬ আগস্ট, ২৩ থেকে ৩০ এপ্রিলের ১৭ আগস্ট এবং ১ থেকে ২৩ মে প্রথম ডোজ গ্রহণকারীদের ১৮ আগস্ট দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে।
এদিকে, চট্টগ্রাম জেনারেল হাসপাতালে প্রতিদিন বিকেল তিনটা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত অ্যাস্ট্রাজেনেকার দ্বিতীয় ডোজের টিকা দেয়া হবে। যা মাস ব্যাপী চলবে।

এসএএস/

এই বিভাগের আরও খবর
Loading...