chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

অবশেষে কষ্টার্জিত জয় অস্ট্রেলিয়ার

খেলা ডেস্ক: বাংলাদেশের বেঁধে দেওয়া ১০৫ রানের সহজ টার্গেট পার হতে ঘাম ঝরাতে হয়েছে সফরকারী অস্ট্রেলিয়ার। ১৯ ওভার খেলে ৭ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে অজিরা।

পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের চতুর্থ ম্যাচে সফরকারীরা পেয়েছে ৩ উইকেটের কষ্টার্জিত জয়। এই জয়ে সিরিজে দুই দলের ব্যবধান কমে হল ৩-১।

অল্প রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। ইনিংসের চতুর্থ বলে অস্ট্রেলিয়ার অধিনায়ক ম্যাথু ওয়েডকে বোল্ড করে আউট করেছেন মেহেদী। এরপর সাকিব আল হাসান নিজের দ্বিতীয় ওভার করতে এসে ড্যান ক্রিস্টিয়ানের তোপের মুখে পড়েন।

সাকিবের এক ওভারে ৫টি ছক্কা মারেন তিনি। ক্রিশ্চিয়ানকে অবশ্য ফিরতে হয় ষষ্ঠ ওভারেই, মুস্তাফিজুর রহমানের শিকার হয়ে। তার আগে ১৫ বলে করেন ৩৯ রান। এরপর অজিরা অবশ্য চাপে পড়েছিল মুস্তাফিজ-মেহেদীদের নৈপুণ্যে।

তবে ৬৫ রানে ৬ উইকেট পড়লেও ক্রিশ্চিয়ানের ইনিংসের ভর করে আর ম্যাচ থেকে ছিটকে পড়তে হয়নি সফরকারীদের। অ্যাশটন অ্যাগারের ২৭ বলে ২৭ রানের অপরাজিত ইনিংসে ৬ বল ও ৩ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে অজিরা।

বাংলাদেশের পক্ষে মুস্তাফিজুর রহমান ও মেহেদী হাসান দুটি করে উইকেট শিকার করেন। মুস্তাফিজ ৪ ওভারে এদিনও খরচ করেছেন মাত্র ৯ রান, ছিল একটি মেডেন ওভারও।

এর আগে প্রথম তিন ম্যাচ জিতে আগেই সিরিজ নিশ্চিত করায় এই ম্যাচ বাংলাদেশের জন্য ছিল আনুষ্ঠানিকতার। নিয়ম রক্ষার ম্যাচে অবশ্য ব্যাট হাতে ভালো করতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে দল জড়ো করে মাত্র ১০৪ রান।

দলের পক্ষে সর্বোচ্চ ২৮ রান করেন ওপেনার নাঈম শেখ, তবে এজন্য তাকে খেলতে হয়েছে ৩৬ বল। ২৬ বল মোকাবেলা করে সাকিব আল হাসান করেন ১৫ রান। শেখ মেহেদী হাসানের ১৬ বলে ২৩ ও আফিফ হোসেন ধ্রুবর ১৭ বলে ২০ রানের দুই ইনিংসে বাংলাদেশের সংগ্রহ তিন অঙ্ক স্পর্শ করে।

অজিদের পক্ষে মিচেল সোয়েপসন ও অ্যান্ড্রু টাই দুটি করে উইকেট শিকার করেন। তিনটি উইকেট লাভ করেন জশ হ্যাজলউড।

সংক্ষিপ্ত স্কোর-
বাংলাদেশ- ১০৪/৭ (২০ ওভার) (নাইম ২৮, সৌম্য ৮, সাকিব ১৫, মাহমুদউল্লাহ ০, সোহান ০, আফিফ ২১, শামীম ৩, সোয়েপসন ৩/১২, হ্যাজেলউড ২/২৪)
অস্ট্রেলিয়া- ১০৫/৭ (১৯ ওভার) (ক্রিস্টিয়ান ৩৯, ম্যাকডারমট ৫, ওয়েড ২, মার্শ ১১, ক্যারি ১, আগার ২৭, টার্নার ৯*, টাই ৪*; মেহেদী ২/১৭, মুস্তাফিজ ২/৯)

ফল : অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...