chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ডবলমুরিংয়ে ‘মাস্ক ট্রি’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক: করোনা সংক্রমণ রোধে মাস্ক পরা জরুরি। তাই মানুষকে মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে সিএমপির ডবলমুরিং থানা পুলিশ।

থানার ৬টি বিটের মোট ১০টি স্পটে লাগানো হয়েছে ‘মাস্ক ট্রি’ বা মাস্ক গাছ। ভাবছেন এটা আবার কীরকম গাছ! এটি আসলে একটি প্রতীকী গাছ। গাছের আদলে ঢাল পালা ও পাতার ফাঁকে ফাঁকে থরে থরে ঝোলানো হয় মাস্ক। মানুষ বিনামূল্যেই এই গাছ থেকে মাস্ক নিতে পারবে।

আজ শনিবার (৭ আগস্ট) সকালে ব্যতিক্রমী এই উদ্যোগের উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ।

তিনি জানান, করোনার বিস্তার রোধে পুলিশের পক্ষ থেকে নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে। তারই ধারাবাহিকতায় এবারের ব্যতিক্রমী উদ্যোগ মাস্ক গাছ।

গাছের কাঠামোতে নানান রঙ বেরঙের মাস্ক সাজিয়ে সাধারণ মানুষের দৃষ্টি আকর্ষণ করতে এ ব্যতিক্রমী আয়োজন। মানুষ বিনামূল্যে এ মাস্কগুলো নিতে পারে। তিনি আশা করেন পুলিশের এসব অসাধারণ উদ্যোগের কথা মানুষ মনে রাখবে।

ব্যতিক্রমী এই প্রচারণা কার্যক্রমের উদ্বোধনকালে ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন, পিআই (ডবলমুরিং) মো. রফিকুল ইসলাম, পরিদর্শক (তদন্ত) মাসুদ রানা, বিট অফিসার (দক্ষিণ আগ্রাবাদ) এস আই অর্ণব বড়ুয়া উপস্থিত ছিলেন।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, বিট পুলিশিং ডে উপলক্ষে মানুষের মধ্যে মাস্ক পরার সচেতনতা বৃদ্ধির জন্যই এই ব্যতিক্রমী আয়োজন। প্রাথমিক পর্যায়ে প্রতিটি গাছে এক হাজার করে মোট ১০ টি মাস্ক ট্রিতে দশ হাজার মাস্ক থাকবে।

পথচারীরা প্রয়োজন অনুযায়ী বিনামূল্যে এসব গাছ থেকে মাস্ক নিতে পারবেন। পরে পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করে ডবলমুরিং থানা পুলিশ।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...