chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

মৌসুমী বায়ুর প্রভাবে চট্টগ্রামে থেমে থেমে বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: মৌসুমী বায়ুর প্রভাবে সকাল থেকে থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে চট্টগ্রামে। মৌসুমী বায়ুর প্রভাবেই শনিবার সকাল থেকে বৃষ্টি হচ্ছে। পুরো আগস্ট মাস জুড়েই এমন গুঁড়ি গুঁড়ি, মাঝারি ও ক্ষেত্র বিশেষে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শনিবার (৭ আগস্ট) ভোর ছয়টা থেকে চট্টগ্রামে থেমে থেমে চলা এই বৃষ্টিতে মৌসুমী বায়ুর প্রভাব রয়েছে এবং আগস্ট মাসে এমন বৃষ্টিপাত অপ্রত্যাশিত কিছু নয় বলে জানিয়েছেন আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা ড. শহীদুল ইসলাম।

তিনি চট্টলার খবরকে বলেন, ‘আগস্ট-সেপ্টেম্বরে প্রতিবছরই মৌসুমী বায়ুর প্রভাব থাকে এবং সেই প্রভাবেই এমন বৃষ্টিপাত হয়ে থাকে। বৃষ্টির মাত্রা বাড়তে কিংবা কমতে পারে। তবে পুরোপুরি বৃষ্টিপাত বন্ধ হতে অপেক্ষা করতে হবে নভেম্বরের শুষ্ক মৌসুমের।‘

তিনি আরও জানান, ‘দীর্ঘমেয়াদি পূর্বাভাস বলে এসময় ৩টা পর্যন্ত সাগরে লঘুচাপ বা নিম্নচাপ তৈরি হতে পারে। একটি আমরা পূর্বে ঘোষণা করেছি, এখন আরও দুটি তৈরি হওয়ার আশংকা রয়েছে।‘

গতকাল তথা শুক্রবার দুপুর ১২ টা থেকে আজ দুপুর ১২ টা পর্যন্ত সবশেষ ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২৩ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে জানান আবহাওয়া অফিসের এ কর্মকর্তা।

উল্লেখ্য, সকাল থেকে নগরীতে বৃষ্টির ফলে কঠোর লকডাউনেও যারা জরুরি প্রয়োজনে বের হয়েছেন তাদের কিছুটা দূর্ভোগ পোহাতে হয়েছে। বিশেষ করে যাদের অফিস বিধিনিষেধের আওতামুক্ত তাদের খানিকটা দুর্ভোগ পোহাতে হয়।

ইনি/চখ/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...