chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

খাগড়াছড়িতে অস্ত্র-গুলিসহ ইউপিডিএফ’র চিফ কালেক্টর আটক

ডেস্ক নিউজ : খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অস্ত্র ও গুলিসহ লালন চাকমা (৩৮) নামে প্রসীত বিকাশ খীসা সমর্থিত ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) চিফ টোল কালেক্টরকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

শুক্রবার (৬ আগস্ট) বিকেলে মাটিরাঙ্গার দুর্গম সাপমারা এলাকা থেকে তাকে আটক করা হয়।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (৫ আগস্ট) মাটিরাঙ্গা ও গুইমারা বাজার থেকে চাইল্যা প্রু মারমা (২৩) ও চা থই মারমা (২৯) নামে ইউপিডিএফ’র দুই টোল কালেক্টরকে গ্রেফতার করে নিরাপত্তা বাহিনী। তাদেরকে জিজ্ঞাসাবাদে চিফ টোল কালেক্টর লালন চাকমার নামসহ আরও বেশকিছু চাঞ্চল্যকর তথ্য উঠে আসে।

চিফ টোল কালেক্টর লালন চাকমা সাপমারা থেকে পানছড়ি যাবে এমন তথ্যের ভিত্তিতে মাটিরাঙ্গা জোনের অভিযানিক দল সাপমারা এলাকায় অবস্থান নেয়। এ সময় মোটরসাইকেলযোগে যাওয়ার পথে লালন চাকমাকে (৩৮) সাপমারা থেকে গ্রেফতার করে।

এ সময় তার দেহ তল্লাশি করে মরক্কোর তৈরি একটি পিস্তল, একটি ম্যাগজিন ও চার রাউন্ড অ্যামোনেশন উদ্ধার করেছে সেনাবাহিনী।এছাড়াও চাঁদা আদায়ের রশিদ বই ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনায় ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করা হয়।

আটককৃত ইউপিডিএফ সন্ত্রাসী লালন চাকমাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য মাটিরাঙা থানা পুলিশের নিকট হস্তান্তর করা হয়।

মাটিরাঙ্গা থানার ওসি মুহাম্মদ আলী জানান, ইউপিডিএফের সশস্ত্র সন্ত্রাসী লালন চাকমা দীর্ঘদিন ধরে মাটিরাঙা ও গুইমারা এলাকায় চাঁদাবাজি নিয়ন্ত্রণ করে আসছিল।

পার্বত্য চট্টগ্রামের আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন এবং পাহাড়ের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্ণেল ওয়ালিদ মোহাম্মদ সাইফুল্লাহ।

এসএএস/নচ

এই বিভাগের আরও খবর
Loading...