chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

শনিবার দেড় ঘণ্টা বন্ধ থাকবে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

ডেস্ক নিউজ: আগামী শনিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক দেড় ঘণ্টার জন্য বন্ধ রাখার ঘোষণা দিয়েছে সড়ক ও জনপদ বিভাগ (সওজ)।

সীতাকুন্ডের টেরিয়াইল উচ্চ বিদ্যালয়ের সামনে ফুটওভার ব্রিজের ডেকবিম বসানোর জন্য মহাসড়কে যানবাহন চলাচল দেড় ঘণ্টার জন্য বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (৫ আগস্ট) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন সড়ক ও জনপদ অধিদপ্তরের (সওজ) সীতাকুণ্ড উপ-বিভাগীয় প্রকৌশলী রোকন উদ্দিন চৌধুরী।

সওজ চট্টগ্রাম সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, চট্টগ্রাম সড়ক বিভাগের অধীনে ঢাকা (যাত্রাবাড়ী), কুমিল্লা (ময়নামতি) হতে চট্টগ্রাম-কক্সবাজার-টেকনাফ জাতীয় মহাসড়কের ১৯৬ কিলোমিটারে ‘টেরিয়াল’ নামক স্থানে স্টিল ফুটওভার ব্রিজ নির্মাণকাজ চলমান রয়েছে।

সীতাকুন্ডের টেরিয়াইল উচ্চ বিদ্যালয়ের সামনে ফুটওভার ব্রিজের ডেকবিম বসানোর লক্ষ্যে শনিবার ভোর সাড়ে ৫টা থেকে সকাল ৭টা পর্যন্ত এ কাজ চলবে। তাই এ সময়ে নিরাপত্তার জন্য ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে।

প্রায় দুই কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাওয়া এই ফুটওভার ব্রিজের কাজ গত মে মাসে শুরু হয়েছে জানিয়ে সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী পিন্টু চাকমা বলেন, আগামীকাল শনিবার ডেকবিম তোলার পর ১৫ থেকে ২০ দিনের মধ্যে এটির নির্মাণ কাজ শেষ হবে।

এদিকে যানচলাচল সাময়িকভাবে বন্ধ রাখায় যাত্রী সাধারণের একটু অসুবিধা সৃষ্টি হবে জানিয়ে এজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন সড়ক ও জনপদ বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. হাফিজুর রহমান।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...