chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

দেশে আরও ২৪৮ জনের প্রাণ কাড়ল করোনা, শনাক্ত ১২৬০৬

ডেস্ক নিউজ: ভয়ংকর রূপ অব্যাহত রেখেছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২৪৮ জন মানুষের প্রাণ কেড়েছে ভাইরাসটি। ফলে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ১৫০ জনে।

এদিকে সারাদেশে ২৪ ঘণ্টায় আরও ১২ হাজার ৬০৬ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৩ লাখ ৩৫ হাজার ২৬০ জনে।

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৮ হাজার ৮০২টি ও পরীক্ষা করা হয়েছে ৪৮ হাজার ১৫টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৮০ লাখ ৪৩ হাজার ৬৯৩টি।

নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৬ দশমিক ৬০ শতাংশ।

২৪ ঘণ্টায় ভাইরাসটি থেকে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৪৯৪ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১১ লাখ ৭২ হাজার ৪৩৭ জন।

এদিকে ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ঢাকায় ৬৯, চট্টগ্রামে ৭৫, রাজশাহীতে ১৬, খুলনায় ৩৬, বরিশালে ২০, সিলেটে ১৬, রংপুরে ৮ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

মৃত ২৪৮ জনের মধ্যে পুরুষ ১৩৮ এবং নারী ১১০ জন। এদের মধ্যে ৬ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৮২২ এবং নারী ৭ হাজার ৩২৮ জন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...