chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

ন্যায্যমূল্যের চাল দোকানে বিক্রি, মিরসরাইয়ে ডিলারের বরাদ্দ বাতিল

নিজস্ব প্রতিবেদক: খোলাবাজারে সরকার কর্তৃক ন্যায্যমূল্যে বিক্রির জন্য সরবরাহকৃত চাল দোকানে বিক্রি করার প্রামাণ পাওয়ায় ডিলার আবুল কাশেমের বরাদ্দ বাতিল করেছেন মিরসরাই উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা।

অভিযুক্ত ডিলার আবুল কাশেমের ডিলারশিপ বাতিল হতে পারে বলেও জানিয়েছেন তিনি।

জানা গেছে, ডিলার মো: আবুল কাশেম বর্তমানে অসুস্থ। তার পরিবর্তে তার ছেলে মেহেদি ডিলারশিপ দেখাশুনা করছেন। বাবার অনুপস্থিতিতে অতি লাভের আশায় স্থানীয় এক কাউন্সিলরের যোগসাজশে বাড়তি দামে ন্যায্যমূল্যের চাল বিভিন্ন দোকানদারের কাছে বিক্রি করে দেয়।

স্থানীয়দের অভিযোগের ভিত্তিতের সাংবাদিকরা সরেজমিনে তার প্রমাণ পায়। উক্ত তথ্য প্রমাণ উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা বরাবর উপস্থাপন করলে ও বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ হলে ডিলার আবুল কাশেমের আগামীতে সকল বরাদ্দ বাতিল করার ঘোষণা দেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রণ কর্মকর্তা শামসুন নাহার স্বর্ণা।

অসুস্থ ডিলার আবুল কাশেম জানান, আমি অসুস্থ তাই দোকান পরিচালনা করতে পারছি না। ছেলে আমার কথা শুনে না, সে কমিশনারের কথায় এমন করেছে।

তাকে শাসন করেন, তাকে বারণ করেন যেন গরিবের চাল বাইরে বিক্রি না করে। আমি কখনো গরিবের চালে অনিয়ম করি নাই।

উপজেলা খাদ্যনিয়ন্ত্রণ কর্মকর্তা শামসুন নাহার স্বর্ণা জানান, তথ্য উপাত্তের ভিত্তিতে ডিলারের পুত্র মেহেদির অনিয়মের বিষয়টি পরিষ্কার। তাই জেলার অফিসিয়াল নিয়ম অনুযায়ী উপস্থিত তার সকল বরাদ্দ বাতিল করা হয়েছে।

জেলা খাদ্য কর্মকর্তা শফিউল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি আমি অবগত হয়েছি। ডিলারের বরাদ্দ বাতিল করা হয়েছে। এছাড়া তার ডিলারশিপ বাতিল করা হবে কিনা সেই সিদ্ধান্ত আসতে হবে উপজেলা কমিটি থেকে। তারা যদি সুপারিশ করে তাহলে তার ডিলারশিপ রাখার কোন সুযোগ নেই।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...