chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চট্টগ্রামে ৪৭ হাজার ইয়াবাসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক: চট্টগ্রামে প্রায় দেড় কোটি টাকা মূল্যের ইয়াবার চালান জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। এসময় ইয়াবা পরিবহনের দায়ে পিকআপ চালক ও তার সহযোগীকে আটক করা হয়।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকা থেকে ৪৬ হাজার ৭ শ ৪০ পিস ইয়াবাসহ তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- কক্সবাজার জেলার টেকনাফ থানার বাহার ছড়া এলাকার মৃত কবির আহম্মদের ছেলে পিকআপ চালক আবু ছিদ্দিক (২৯) এবং উখিয়া থানার বাইলাখালী এলাকার মো. জমির আহম্মদের ছেলে ও চালকের সহযোগী মো. বেলাল উদ্দিন (২০)।

র‌্যাব জানায়, কতিপয় মাদক কারবারি একটি পিকআপ ভ্যানে করে বড় একটি মাদকের চালান নিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রাম শহরের দিকে আসছে গোপনে এমন তথ্য পায় র‌্যাব।

তথ্যমতে বৃহস্পতিবার ভোরে শাহ আমানত সেতু সংযোগ সড়ক এলাকায় চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু হয়। এসময় চেকপোস্টের দিকে আসা একটি পিকআপের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা থামানোর সংকেত দেন।

পিকআপটি চেকপোস্ট থেকে কিছু দূরে থামিয়ে চালক ও হেলপার গাড়ি থেকে নেমে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। র‌্যাব সদস্যরা ধাওয়া করে তাদের দুজনকে আটক করে।

পরবর্তীতে তাদের দেখানো মতে পিকআপে থাকা প্লাস্টিকের ক্যারেটের মধ্যে ট্রাভেল ব্যাগের ভিতর সুরক্ষিত অবস্থায় ৪৬ হাজার ৭ শ ৪০ পিস ইয়াবা উদ্ধারসহ চালক ও সহযোগীকে আটক করা হয় এবং মাদক পরিবহনে ব্যবহৃত পিকআপটি জব্দ করা হয়।

আটকের তথ্যটি নিশ্চিত করেন র‌্যাব-৭ সহকারী পরিচালক (মিডিয়া) নুরুল আবছার। তিনি বলেন, গ্রেফতারের পর তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা দীর্ঘদিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা থেকে মাদকদ্রব্য সংগ্রহ করার কথা স্বীকার করেন এবং পরে সেগুলো চট্টগ্রামসহ দেশের বিভিন্ন অঞ্চলের মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের নিকট পৌঁছে দেওয়ার তথ্য দেন।

তিনি জানান, মাদক বহনকারী পিকআপটি জব্দ করা হয়। তাছাড়া উদ্ধারকৃত ১ কোটি ৪১ লক্ষ টাকা মূল্যের ইয়াবাসহ আটক ব্যক্তি ও জব্দকৃত পিকআপ ভ্যানটি বাকলিয়া থানায় হস্তান্তর করা হয়।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...