chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

করোনা: সব রেকর্ড ভেঙে একদিনে ২৬৪ মৃত্যু, শনাক্ত ১২৭৪৪

ডেস্ক নিউজ: অতীতের সব রেকর্ড ভেঙে একদিনে মৃত্যুতে নতুন রেকর্ড গড়েছে প্রাণঘাতী করোনা ভাইরাস। গত ২৪ ঘন্টায় সারাদেশে নতুন করে ২৬৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে এ ভাইরাস।

এর আগে একদিনে এত মৃত্যু দেখেনি দেশের মানুষ। গত ২৭ জুলাই ২৫৮ জনের মৃত্যুই ছিল দেশে একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এ নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা দাঁড়াল ২১ হাজার ৯ শ ২ জনে।

এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১২ হাজার ৭৪৪ জনের। এদিন নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৬ হাজার ৫২২ জনের।

গত ২৪ ঘন্টায় ৪৬ হাজার ৯৯৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন শনাক্তের সংখ্যা হিসেবে শনাক্তের হার ২৭ দশমিক ১২ শতাংশ। এখন পর্যন্ত মোট শনাক্তের সংখ্যা ১৩ লাখ ২২ হাজার ৬৫৪ জন।

এর আগে বুধবার (৪ আগস্ট) করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৪১ জনের মৃত্যু হয়। এছাড়া করোনা শনাক্ত হয় ১৩ হাজার ৮১৭ জন।

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো করোনাবিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৫ হাজার ৭৮৬ জন। এ নিয়ে মোট সুস্থ হয়েছেন ১১ লাখ ৫৬ হাজার ৯৪৩ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৪০ জন পুরুষ এবং ১২৪ জন নারী। এদের মধ্যে ১৯ জন বাসায় মারা গেছেন। বাকিরা হাসপাতালে মারা গেছেন। এ পর্যন্ত ভাইরাসটিতে মোট মারা যাওয়াদের মধ্যে পুরুষ ১৪ হাজার ৬৮৪ জন এবং নারী ৭ হাজার ২১৮ জন।

মারা যাওয়াদের মধ্যে ঢাকা বিভাগের আছেন ৮৭ জন। এছাড়া চট্টগ্রামে ৫৬, রাজশাহীতে ১৯, খুলনায় ৩৫, বরিশালে ১৬, সিলেটে ২৩, রংপুরে ১৮ এবং ময়মনসিংহে ১০ জন মারা গেছেন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ১৪২ জনের বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ৫৯, ৪১ থেকে ৫০ বছরের ৩১, ৩১ থেকে ৪০ বছরের ২৫, ২১ থেকে ৩০ বছরের ৫, ১১ থেকে ২০ বছরের ১ ও ১০ জনের কম বয়সী ১ জন মারা গেছেন।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...