chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

রাষ্ট্রপতির ছেলে হয়েও সাদামাটা জীবন-যাপন করতো কামাল: প্রধানমন্ত্রী

ডেস্ক নিউজ: রাষ্ট্রপতির ছেলে হয়েও শেখ কামাল অত্যন্ত সাদামাটা জীবন-যাপন করতো বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজ বৃহস্পতিবার (৫ আগস্ট) জাতীয় ক্রীড়া পরিষদ আয়োজিত প্রথম শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

জাতীয় ক্রীড়া পরিষদ টাওয়ারের অডিটরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়েছিলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, শেখ কামাল বেঁচে থাকলে দেশের যুব সমাজের জন্য অনেক কিছু করতে পারতো। খেলাধুলার প্রতি তার ছিল অত্যন্ত আগ্রহ। ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজানোর উদ্যোগ ছিল তার। বিশেষকরে ফুটবল-ক্রিকেটসহ অন্যান্য খেলায় আধুনিকতার ছোঁয়া আনতে চেয়েছিল সে।

‘রাষ্ট্রপতির ছেলে হয়েও অত্যন্ত সাদামাটা জীবন-যাপন করতো কামাল। অর্থ, সম্পদ ও ব্যবসা-বাণিজ্যের দিকে তার কোনো নজরই ছিল না। ক্রীড়া ও সাংস্কৃতিই ছিল তার সবকিছু।’

যারা প্রথমবার শেখ কামাল জাতীয় ক্রীড়া পরিষদ পুরস্কার পেয়েছেন তাদেরকে অভিনন্দন ও ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাক সেটাই আমি চাই। কারণ, যে কোন জাতির জন্য শিক্ষা, ক্রীড়া, সাংস্কৃতিচর্চা অপরিহার্য। আমি মনে করি, এ পুরস্কারের মধ্যে কামালকে যেমন সম্মান জানানো হয়েছে তার পাশাপাশি খেলায়ও মানুষের সম্পৃক্ততা বাড়বে এবং উৎসাহিত হবে।ও

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি অলিম্পিক গেমস দেখতে টোকিও থাকায় সেখান থেকে ভার্চুয়ালি অনুষ্ঠানে সংযুক্ত হয়েছিলেন।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...