chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

চন্দনাইশে এক রাতেই ৪টি বিয়ের অনুষ্ঠান বন্ধ করল প্রশাসন

নিজস্ব প্রতিবেদক: সরকার ঘোষিত কঠোর লকডাউন উপেক্ষা করে চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার বিভিন্ন স্থানে একাধিক বিয়ের অনুষ্ঠান আয়োজনের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়েছে প্রশাসন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিনের নেতৃত্বে বুধবার (৪ আগস্ট) রাতে পৌরসভার চৌধুরী মার্কেট এবং বরমা ইউনিয়নের বাইনজুরী এলাকায় এ অভিযান পরিচালিত হয়।

একই রাতে চারটি বিয়ে বাড়িতে হানা দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় প্রশাসনের উপস্থিতি টের পেয়ে আয়োজনে যোগ দেয়া অতিথিরা পালিয়ে যায়। চারটি বিবাহ অনুষ্ঠানের সব আয়োজন বন্ধ করে দেন এসিল্যান্ড।

এদিকে লকডাউন বাস্তবায়নে প্রতিনিয়ত অভিযানের অংশ হিসেবে স্বাস্থ্যবিধি না মানার অপরাধে মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয় অনুষ্ঠান আয়োজকদের। এছাড়া আরো চার ব্যক্তিকে স্বাস্থ্যবিধি অমান্য করায় ৮ শ টাকা অর্থদন্ড দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

একই রাতে চন্দনাইশে একাধিক বিবাহ অনুষ্ঠান আয়োজনের খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়েছে জানিয়ে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন বলেন, তাৎক্ষণিক অভিযানে চারটি বিয়ের অনুষ্ঠান বন্ধ করা হয়েছে এবং আয়োজকদের মোট ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়।

তিনি বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতন করতে সার্বক্ষণিক কাজ করে যাচ্ছি। তবুও যারা সরকারি আদেশ অমান্য করছেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছি। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আরএস/এমআই

এই বিভাগের আরও খবর
Loading...