chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

সুস্থ মা ভবিষ্যতের সবল সন্তান জন্ম দিতে পারে: রেজাউল

নিজস্ব প্রতিবেদক: সুস্থ মা ভবিষ্যতের সবল সন্তান জন্ম দিতে পারে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র মো. রোজউল করিম চৌধুরী। তিনি বলেন, গর্ভবতী মায়ের সুস্থতার উপরই নির্ভর করে ভবিষ্যতের সবল সন্তান জন্ম দেয়া।

‘আমরা অসচ্ছল পরিবারের গর্ভবতী মায়েদর যে পুষ্টি সমৃদ্ধ খাবার দিচ্ছি তা যথেষ্ট না হলেও বাকিটা পরিবারকেই ব্যবস্থা করতে হবে।’

বুধবার (৪ আগস্ট) পাহাড়তলী ওয়ার্ডস্থ টাইগারপাস বহুমুখী উচ্চ বিদ্যালয় মিলনায়তনে ইউএনডিপি’র সহায়তায় গর্ভবর্তী মায়েদের মাঝে পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মেয়র করোনাকালে স্বাস্থ্য নিরাপত্তা ও সুরক্ষার বিষয়টিকে গুরুত্বের সাথে আমলে আনতে অনুরোধ জানিয়ে বলেন, এ ক্ষেত্রে সচেতনতা সবচেয়ে বেশি প্রয়োজনীয় শিষ্টাচার। তাই আমাদেরকে মাস্ক অবশ্যই পরিধান করতে হবে। পোশাক যেমন নিত্য পরিধানযোগ্য ঠিক সেই ভাবে মাস্ক ব্যবহারও অপরিহার্য।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শহীদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ার্ড কাউন্সিলর ওয়াসিম উদ্দিন চৌধুরী, মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, প্রকল্প ম্যানেজার মো. সরওয়ার হোসেন খান, পুষ্টি বিশেষজ্ঞ মো. হানিফ, টউন ফেডারেশন ম্যানেজার কোহিনুর আকতার, টাইগারপাস বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মোজাম্মেল হক।

উল্লখ্য, এই প্রকল্পে নিবন্ধিত ২৩৭৫ গর্ভবতী ও দুগ্ধদানকারী মায়েদের প্রতিমাসে পুষ্টি সহায়তা চলমান রয়েছে। প্রতি মাসে খাদ্য সহায়তার মধ্যে রয়েছে ২ লিটার ভোজ্য তেল, ৩০টি ডিম ও ১ কেজি ডাল।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...