chattolarkhabor
চট্টলার খবর - খবরের সাথে সারাক্ষণ

টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টাইগারদের প্রথম জয়

খেলা ডেস্ক: ওয়ানডে এবং টেস্টে আগেই অস্ট্রেলিয়াকে হারানোর স্বাদ পেয়েছিল বাংলাদেশ। বাকি ছিল টি-টোয়েন্টি। এবার এই ফরম্যাটেও অসিদের বিপক্ষে প্রথমবারের মত জয়ের স্বাদ পেলো টাইগাররা।

এর আগে বিশ্বকাপের মঞ্চে চারবার ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে মুখোমুখি হয়েছে দুই দল। প্রতি ম্যাচেই অজিদের কাছে হেরেছে সাকিব-তামিমরা।

এই প্রথম ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। তামিম মুশফিক ও লিটন ছাড়াই জয় দিয়ে সিরিজ শুরু করল জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ মঙ্গলবার (৩ আগস্ট) মিরপুরে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ২৩ রানে হারিয়েছে বাংলাদেশ। টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার শক্তিশালি বোলিং মোকাবেলা করে বাংলাদেশ সংগ্রহ দাঁড় করায় ৭ উইকেটে ১৩১ রান।

জবাবে ব্যাট করতে নেমে স্লো বাঁ-হাতি অর্থোডক্স স্পিনার নাসুম আহমেদের ঘূর্ণি বলের সামনে অস্ট্রেলিয়া ১০৮ রানে অলআউট হয়ে যায়। ২৩ রানের জয় পাই টাইগাররা।

এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল বাংলাদেশ। নাসুম আহমেদ ৪ ওভারে ১৯ রান দিয়ে নেন ৪ উইকেট। আরেক তরুণ শরিফুল ইসলাম নেন ২ উইকেট।

এমআই/চখ

এই বিভাগের আরও খবর
Loading...